ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

জামায়াতকে ক্ষমা চাইতে বললেন ডা. জাফরুল্লাহ

রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৫ ৭:২৯:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৫ ৭:২৯:৫৯ পিএম
Walton AC

‌জ্যেষ্ঠ প্র‌তি‌বেদক : একাত্তরে স্বাধীনতাবিরোধী অবস্থানের কারণে জামায়াতে ইসলামীকে জাতির কাছে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বুধবার দুপুরে রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, ‘২০ দলের অন্যতম শরিক দল হচ্ছে জামায়াতে ইসলামী। তারা যদি সত্যিকার অর্থে বেগম খালেদা জিয়ার মুক্তি চায় তাহলে তাদের জনসম্মুখে ক্ষমা চাইতে হবে।

তাদের পিতারা যে ভুল করেছেন তার জন্য বর্তমানে যারা আছেন তাদেরকে জনসম্মুখে ক্ষমা চাওয়া যুক্তিসঙ্গত হবে। কারণ তাদেরও রাজনীতি করার অধিকার রয়েছে।’

জাফরুল্লাহ চৌধুরী যখন এই কথা বলেন তখন সভামঞ্চে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির মিয়া মোহাম্মাদ গোলাম পরোয়ার।

‘মধ্যবর্তী নির্বাচন এবং বেগম খালেদা জিয়ার মুক্তি’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করতে সামগ্রিক আন্দোলন প্রয়োজন। সেই আন্দোলনের মূল ভূমিকা বিএনপিকেই রাখতে হবে। বিএনপিকে সকল প্রকার ভুল-ত্রুটি শুধরে বেগম জিয়ার মুক্তির জন্য কাজ করতে হবে।’

এলডিপির সভাপতি কর্নেল অলি আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, প্রাক্তন এমপি গোলাম মাওলা রনি বক্তব্য রাখেন।

 

 

রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/১৫ মে ২০১৯/‌রেজা/শাহনেওয়াজ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge