ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পাটকল শ্রমিকদের ৯ দফা বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৪, ২৪ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাটকল শ্রমিকদের ৯ দফা বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ

জ্যেষ্ঠ প্রতিবেদক : ধানসহ কৃষিপণ্যের ন্যায্য মূল্য, কৃষিতে ভর্তুকি দিয়ে উৎপাদন খরচ কমানো, পাটকল শ্রমিকদের বকেয়া মজুরি, মজুরি কমিশন বাস্তবায়ন এবং সকল সেক্টরের শ্রমিকদের বেতন-বোনাসসহ ৯ দফা দাবি বাস্তবায়নের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সাম্রাজ্যবাদ বিরোধী গণতান্ত্রিক ঐক্য (এআইডিইউ) ও নয়া গণতান্ত্রিক গণমোর্চা।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে এআইডিইউ’র সমন্বয়ক ও জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের সাধারণ সম্পাদক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. এম. জাহাঙ্গীর হুসাইনের সভাপতিত্বে, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের সহ-সাধারণ সম্পাদক প্রকাশ দত্তের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের সহ-সভাপতি খলিলুর রহমান, নয়া গণতান্ত্রিক গণমোর্চার সভাপতি জাফর হোসেন, জাতীয় বিপ্লবী ফ্রন্টের সভাপতি শ্রমিক আবুল হোসেন।

সমাবেশে নেতারা বলেন, সরকারের মুখে উন্নয়নের বুলি আর বাস্তব চিত্র হচ্ছে ধানের ন্যায্য দাম না পেয়ে ধান খেতে আগুন। বকেয়া মজুরি পরিশোধ ও ৯ দফা দাবিতে পাটকল শ্রমিকদের বিক্ষোভের চিত্রই বলে দিচ্ছে এই উন্নয়নের সাথে শ্রমিক-কৃষক-জনগণের সম্পর্ক নাই। শুধু তা নয় ধানের দাম নিয়ে সরকার লোকসানের প্রকৃত কারণকে আড়াল করে বিভ্রান্তিকর বক্তব্য দিয়ে প্রভুর স্বার্থে পুঁজি বিনিয়োগের ক্ষেত্র প্রস্তত করছে। এ অবস্থা থেকে দেশ ও জাতিকে মুক্তি দিতে হবে। দাবি মেনে নিয়ে রক্ষা করতে হবে কৃষক শ্রমিকদের।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৯/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়