ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘রাষ্ট্রপতি সব দলকে একসঙ্গে ডাকলে আলোচনা ফলপ্রসূ হতো’

এমএ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ১৩ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘রাষ্ট্রপতি সব দলকে একসঙ্গে ডাকলে আলোচনা ফলপ্রসূ হতো’

নিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতি সব দলকে একসঙ্গে ডাকলে আলোচনা অধিক ফলপ্রসূ হতো বলে অভিমত ব্যক্ত করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।

 

মঙ্গলবার বিকেলে রাজধানীর গুলিস্তানে জেএসডির কেন্দ্রীয় কার্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এ অভিমত ব্যক্ত করেন তিনি।

 

আ স ম আবদুর রব বলেন, নির্বাচন কমিশন গঠনের জন্য সার্চ কমিটি গঠন করতে রাষ্ট্রপতি সব নিবন্ধিত রাজনৈতিক দলের সঙ্গে গ্রুপ ভিত্তিক আলোচনার সিদ্ধান্ত নিয়েছেন। তা না করে রাষ্ট্রপতি যদি সব দলকে একত্রে ডাকতেন তাহলে আলোচনা অধিক ফলপ্রসূ হতো।

 

তিনি আরো বলেন, স্বাধীনতার মূল লক্ষ্যের সঙ্গে গণতন্ত্র, অবাধ নির্বাচন, মানবিক মূল্যবোধ ও ন্যায়বিচারের প্রশ্ন জড়িত। তা নিশ্চিত করতে হলে নির্বাচনকালে নিরপেক্ষ সরকার নিশ্চিত করেই নির্বাচন কমিশনকে স্বাধীনভাবে কাজ করার সুযোগ সৃষ্টি করতে হবে।

 

নির্বাচন কমিশন গঠনে বুদ্ধিজীবী ও সুশীল সমাজের সঙ্গেও আলোচনা করতে রাষ্ট্রপতির প্রতি আহ্বান জানান তিনি।

 

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, এম এ গোফরান, আতাউল করিম ফারুক, মো. সিরাজ মিয়া, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, মোশারফ হোসেন, আবদুর রাজ্জাক রাজা, অ্যাডভোকেট সৈয়দা ফাতেমা হেনা, সাহিদ সিরাজী প্রমুখ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ ডিসেম্বর ২০১৬/এমএ খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়