ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নবায়নযোগ্য শক্তির প্রযুক্তি উন্নয়নে কাজ করবে ঢাবি-গ্রীনটেক

ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৪, ১৯ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নবায়নযোগ্য শক্তির প্রযুক্তি উন্নয়নে কাজ করবে ঢাবি-গ্রীনটেক

নিজস্ব প্রতিবেদক : নবায়ণযোগ্য শক্তি প্রযুক্তির উন্নয়নে একযোগে কাজ করবে ঢাকা বিশ্ববিদ্যলয় ও গ্রীনটেক ফাউন্ডেশন বাংলাদেশ। সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দপ্তরে এ বিষয়ক একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন এবং গ্রীনটেক ফাউন্ডেশন বাংলাদেশ-এর নির্বাহী পরিচালক লুৎফর রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

 

সমঝোতা স্মারকের আওতায় নবায়ণযোগ্য শক্তি, সবুজ-প্রযুক্তি, কালো ধোঁয়া নির্গমন হ্রাসসহ পরিবেশ বিষয়ক নানা ইস্যুতে তারা যৌথ গবেষণা কার্যক্রম পরিচালনা করবে। নবায়ণযোগ্য শক্তি, সবুজ-শিল্পায়ন এবং জলবায়ু পরিবর্তন বিষয়ক কর্মশালা, সেমিনার, সিম্পোজিয়াম, সম্মেলন ও গোল টেবিল বৈঠক যৌথভাবে আয়োজন করা হবে। পেশাজীবী এবং ¯œাতকদের এ বিষয়ে সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে যৌথ প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হবে। এছাড়া, গবেষণার মানোন্নয়নের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় এবং গ্রীনটেক ফাউন্ডেশন বাংলাদেশে তথ্য ও জ্ঞান বিনিময় করবে।

 

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. এ কে এম সাইফুল মজিদ, শক্তি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. সাইফুল হক, গ্রীনটেক ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. আব্দুুল মজিদ, ভাইস-চেয়ারম্যান প্রদীপ কুমার দত্ত এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান উপস্থিত ছিলেন।

 


রাইজিংবিডি/ঢাকা/১৯ ডিসেম্বর ২০১৬/ইয়ামিন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়