ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৪, ১৮ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ সফলে খুলনা থেকে স্পট ভিজিট

মুহাম্মদ নূরুজ্জামান : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০১-২৫ ৭:২৯:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-২৫ ৭:২৯:৪৭ পিএম
খুলনা সার্কিট হাউজ মিলনায়তনে মিট দ্য প্রেস অনুষ্ঠানে প্রধান তথ্য কর্মকর্তা এ কে এম শামীম চৌধুরী

নিজস্ব প্রতিবেদক, খুলনা : দেশের প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষের জীবন মানের উন্নয়নে খুলনা থেকে শুরু হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহীত ১০টি বিশেষ উদ্যোগ সফল করার লক্ষ্যে ‘স্পট ভিজিট।’

এ প্রকল্পের আওতায় বুধবার বিকেলে প্রধান তথ্য কর্মকর্তা এ কে এম শামীম চৌধুরী ডুমুরিয়া উপজেলার ভান্ডারপাড়া আশ্রয়ণ প্রকল্প ও বটিয়াঘাটা উপজেলার জলমা ইউনিয়নের ছয়ঘরিয়া গ্রামে কমিউনিটি ক্লিনিক ভিজিট করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ নেওয়া প্রকল্প সম্পর্কে খুলনার গণমাধ্যমকর্মীদের অবহিত করতে তাদের নিয়ে খুলনা আঞ্চলিক তথ্য অফিস (পিআইডি) এ স্পট ভিজিটের আয়োজন করে।

প্রধানমন্ত্রীর হাতে নেওয়া ১০টি বিশেষ উদ্যোগ হচ্ছে- একটি বাড়ি একটি খামার প্রকল্প, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা।

এদিকে স্পট ভিজিটের আগে দুপুরে খুলনা সার্কিট হাউজ মিলনায়তনে মিট দ্য প্রেস অনুষ্ঠানে প্রধান তথ্য অফিসার এ কে এম শামীম চৌধুরী বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন উন্নয়নমূলক পরিকল্পনা বাস্তবায়ন করছেন। প্রধানমন্ত্রীর অনেক পরিকল্পনার মধ্যে ১০টি বিশেষ উদ্যোগ বাস্তবায়িত হলে দেশ ক্ষুধা, দারিদ্র্য, অশিক্ষা ও বঞ্চনা থেকে মুক্ত হবে। দেশে বিরাজ করবে শান্তি, সৌহার্দ্য ও সমৃদ্ধি।

প্রধান তথ্য অফিসার ১০টি বিশেষ উদ্যোগের সুফল বর্ণনায় বলেন, একটি বাড়ি একটি খামার গ্রামীণ অর্থনীতিতে একটি বিশেষ মাত্রা যোগ করেছে। যেখানে পুরুষের পাশাপাশি নারীরাও অর্থনৈতিক কর্মকাণ্ডে যুক্ত হওয়ার সুযোগ পাচ্ছে।

তিনি বলেন, সাংবাদিকতায় নীতি-নৈতিকতা অনুসরণ জরুরি। সমাজকে এগিয়ে নিতে সাংবাদিকদের অবদান অস্বীকার করার উপায় নেই। প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগের বাস্তবায়ন গণমাধ্যমে প্রকাশিত হলে জনগণের সুফলের নতুনমাত্রা সৃষ্টি হবে।



অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রসাশক নাজমুল আহসান। বিশেষ অতিথির বক্তৃতা করেন তথ্য অধিদপ্তরের অতিরিক্ত প্রধান তথ্য অফিসার মো. ইসতাক হোসেন, খুলনা সিভিল সার্জন ডা. এস এম এ আব্দুর রাজ্জাক, অতিরিক্ত পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, খুলনা পল্লী বিদ্যুতের সিনিয়র জেনারেল ম্যানেজার শহিদুজ্জামান।

স্বাগত বক্তৃতা করেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার জিনাত আরা আহমেদ।

এ সময় খুলনা জেলা খুলনা বেতারের আঞ্চলিক পরিচালক বশির উদ্দিন, খুলনা তথ্য অফিসের উপপরিচালক জাভেদ ইকবাল, তথ্য অধিদপ্তরের চিফ ফিচার রাইটার মোহাম্মদ আলী সরকার, প্রেসক্লাবের সভাপতি এস এম হাবিব ও সাধারণ সম্পাদক সুবীর কুমার রায়, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি এস এম জাহিদ হোসেন, সাধারণ সম্পাদক মো. শাহ আলম, বিটিভি খুলনা প্রতিনিধি মকবুল হোসেন মিন্টু, স্থানীয় পত্রিকার সম্পাদকসহ খুলনায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার বিপুল সংখ্যক গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/খুলনা/২৫ জানুয়ারি ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/রিশিত

Walton Laptop