ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তুষারের ডাবল সেঞ্চুরিতে রানের পাহাড়ে চাপা বিসিবি

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৬, ২০ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তুষারের ডাবল সেঞ্চুরিতে রানের পাহাড়ে চাপা বিসিবি

তুষার ইমরানের ব্যাটে রান-উৎসব চলছেই

ক্রীড়া প্রতিবেদক : দিন দিন আফসোস যেন বাড়িয়ে দিচ্ছেন তুষার ইমরান। বয়স ৩৩, কিন্তু এখনো দিব্যি খেলে যাচ্ছেন ২৩ বছরের তরুণের মতো! আজ এ মাঠে সেঞ্চুরি তো কাল ও মাঠে ডাবল সেঞ্চুরি। তার ব্যাট হাতে ২২ গজের ক্রিজে নামা মানেই রানের ফুলঝুরি! হয়তো একটু বাড়িয়ে বলা হচ্ছে, তবে এটাই সত্যি।

বিকেএসপিতে বিসিএলের চতুর্থ রাউন্ডের প্রথম দিনে গতকাল ৯০০০ রানের মাইলফলক অতিক্রম করা তুষার ইমরান আজ হাঁকালেন ডাবল সেঞ্চুরি। প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারের ২২তম সেঞ্চুরিকে আজ ডাবলে রূপ দিয়ে ২২০ রান করে আউট হন প্রাইম ব্যাংকের এই ব্যাটসম্যান।

তার ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরিতে ভর করে প্রাইম ব্যাংক সাউথ জোন প্রথম ইনিংসে করেছে ৫০১ রান। সেই রানের পাহাড়ে চাপা পড়েছে বিসিবি নর্থ জোন। দ্বিতীয় দিন শেষে বিসিবি ১০৭ রান তুলতেই হারিয়েছে ৪ উইকেট। এখনো ৩৯৪ রানে পিছিয়ে আছে তারা।

তুষার ১২৭ ও শাহরিয়ার নাফীস ৫০ রানে আজ দিনের খেলা শুরু করেন। শাহরিয়ার ৭৪ রান করে ফিরে গেলেও তুষার ছিলেন অবিচল। তাকে কেউ থামাতে পারেনি। শাহরিয়ারের বিদায়ের পর তুষারের সঙ্গে ‍৯৬ রানের জুটি বাঁধেন মোসাদ্দেক হোসেন সৈকত। ৫৭ রান করে নাসিরের বলে ফিরতি ক্যাচ দেন মোসাদ্দেক। এর আগেই তুষার ডাবল সেঞ্চুরির স্বাদ পান। ৩৩৩ বলে ২১ চার ও ৩ ছক্কায় ল্যান্ডমার্কে পৌঁছান ডানহাতি ব্যাটসম্যান।

ধারাবাহিক ব্যাটিংয়ে স্কোরবোর্ডে আরো ২০ রান যোগ করে ক্যারিয়ারের সর্বোচ্চ ইনিংসের ল্যান্ডমার্ক তৈরি করেন খুলনার এ ক্রিকেটার। এর আগে ২০১৪ সালে জাতীয় ক্রিকেট লিগে খুলনার হয়ে রাজশাহীর বিপক্ষে অপরাজিত ২০৩ রান করেছিলেন তিনি। তার ফিরে যাওয়ার পর প্রাইমের ইনিংস থামে ৫০১ রানে। বল হাতে সোহরাওয়ার্দী শুভ নেন ৪ উইকেট।

জবাবে ব্যাটিংয়ে নেমে নাহিদুল ইসলামের তোপে দ্রুত উইকেট হারায় বিসিবি নর্থ জোন। ৬২ রানে উদ্বোধনী জুটি ভাঙার পর ৮৮ রানে যেতেই আরো দুই উইকেট তুলে নেন নাহিদুল। একে একে সাজঘরে ফেরেন নাজমুল হোসেন(২৪), জুনায়েদ সিদ্দীক (৫) ও নাঈম ইসলাম (২)। স্কোরবোর্ডে ১০ রান যোগ হতেই আব্দুর রাজ্জাকের বলে স্টাম্পড হন ফরহাদ হোসেন (৫৬)। নাসির হোসেন ৫ ও ধীমান ঘোষ ৮ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন।



রাইজিংবিডি/ঢাকা/২০ ফেব্রুয়ারি ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়