ঢাকা, রবিবার, ৭ শ্রাবণ ১৪২৪, ২৩ জুলাই ২০১৭
Risingbd
সর্বশেষ:

মোবাইল অ্যাপসেই মিলবে রাবি সংশ্লিষ্টদের কন্টাক্ট নম্বর

মেহেদী হাসান : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৩-০৭ ৪:২৯:০১ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-০৮ ৫:১৪:৪৯ পিএম

রাবি প্রতিনিধি : মুঠোফোনেই অ্যাপসের সাহায্যে পাওয়া যাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের কন্টাক্ট, টেলিফোন ও ই-মেইল নম্বর। ‘আরইউ কন্টাক্ট’নামের একটি অ্যাপস ইনস্টল করে যে কেউ এই সুবিধা নিতে পারবেন।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে এই অ্যাপসের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের উদ্যোগে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আজমল হোসাইন পলাশ ও সোহেল সারওয়ার এই অ্যাপস তৈরি করেন।

জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক মশিহুর রহমান জানান, এই অ্যাপসের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সব বিভাগ, দপ্তর, অনুষদ, ইনস্টিটিউট, হল ও বিশ্ববিদ্যালয় স্কুলের সংশ্লিষ্ট সবার মুঠোফোন নম্বর, টেলিফোন নম্বর, ইমেইল পাওয়া যাবে। এ ছাড়া অ্যাম্বুলেন্স, বিদ্যুৎ, ফায়ার সার্ভিস, মেডিক্যাল সার্ভিস, পুলিশ, র‌্যাবের মতো ‘ইমারজেন্সি’ নম্বরও পাওয়া যাবে এই অ্যাপসের মাধ্যমে।

অধ্যাপক মশিহুর রহমান আরো জানান, এই অ্যাপসে ধারণকৃত সব তথ্যই বিশ্ববিদ্যালয় সার্ভার ব্যবহার করে হালনাগাদ করা সম্ভব। অ্যাপস ব্যবহারকারীর ফোনে ইন্টারনেট সংযোগ থাকলে হালনাগাদ করা যে কোনো তথ্য স্বয়ংক্রিয়ভাবে ব্যবহারকারীর ফোনেও আপডেট হবে।

উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক মিজানউদ্দিন বলেন, আমরা আমাদের নিজস্ব রিসোর্স ব্যবহার করে নিজেদের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করছি। এই অ্যাপস সেটারই দৃষ্টান্ত।

এ সময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপউপাচর্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার অধ্যাপক এন্তাজুল হক, ছাত্র উপদেষ্টা অধ্যাপক মিজানুর রহমান প্রমুখ।



রাইজিংবিডি/রাবি/৭ মার্চ ২০১৭/মেহেদী হাসান/রিশিত

Walton Laptop