ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শ্রীলঙ্কাতেও কোচিং উপভোগ করছেন হাথুরুসিংহে

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৮, ৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রীলঙ্কাতেও কোচিং উপভোগ করছেন হাথুরুসিংহে

গল থেকে ক্রীড়া প্রতিবেদক : গলের চতুর্থ তলার প্রেসবক্সে বুধবার দ্বিতীয় দিন শেষে বাংলাদেশ দলের প্রতিনিধি হয়ে এলেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এ জায়গাটা তার খুব পরিচিত। মানুষগুলোও বেশ পরিচিত। জন্মসূত্রে হাথুরুসিংহে শ্রীলঙ্কান।

শ্রীলঙ্কার হয়ে ২৬ টেস্ট ও ৩৫ ওয়ানডে খেলা হাথুরুসিংহে এখন বাংলাদেশ ক্রিকেট দলের কোচ। ওপেনার ব্যাটসম্যান হাথুরুসিংহে ছিলেন বেশ স্টাইলিশ। আইসিসির ম্যাচ রেফারি হিসেবে দায়িত্ব পালন করা রোশান মোহানামার সঙ্গে তার ওপেনিংয়ে জুটি শ্রীলঙ্কায় বেশ সমাদৃত। ২০৭ প্রথম শ্রেণির ক্রিকেট খেলে ২০০৫ সালে ক্রিকেট ব্যাট উঠিয়ে রেখে কোচিংয়ে মনোযোগী হন হাথুরুসিংহে।

সংযুক্ত আরব আমিরাত ও শ্রীলঙ্কা ‘এ’ দলে কোচিং করিয়েছেন ৪৮ বছর বয়সি হাথুরুসিংহে। অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসে ২০১১ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত কাজ করেন হাথুরুসিংহে। ২০১৪ সালের মে’তে বাংলাদেশ দলের সঙ্গে যুক্ত হন অভিজ্ঞ এ কোচ। এরপর বাংলাদেশ দলের চিত্রটাই পাল্টে দেন। মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক, মাহমুদউল্লাহদের বাংলাদেশের সর্বোচ্চ সাফল্য এনে দিয়েছেন হাথুরুসিংহে।

এবার তার সামনে তার প্রতিপক্ষ তার মাতৃভূমি শ্রীলঙ্কা। ঘরের মাঠে হাথুরুসিংহে ঘরের দলকে হারানোর রণকৌশল সাজাচ্ছেন! লঙ্কানদের বিপক্ষে কোচিং করিয়ে কতটুকু উপভোগ করছেন হাথুরুসিংহে? নিজ দেশের সাংবাদিকরা এমন প্রশ্ন ছুড়ে দেন হাথুরুসিংহের সামনে। অন্য কেউ হলে কি করত বা কি বলত তা বলা মুশকিল। তবে পেশাদার হাথুরুসিংহে একটুও বিস্মিত হননি। সোজাসাপ্টা বলেছেন,‘আমি সব সময় কোচিং উপভোগ করি। শ্রীলঙ্কায় এটা আরও উপভোগ করি। কারণ, এখানকার মানুষ আমাকে চেনে, আমি তাদের চিনি। এখান থেকে যথেষ্ট শ্রদ্ধা পাই। এটা আমাকে ভালো করতে আরও অনুপ্রেরণা জোগায়। সব মিলিয়ে আমি কোচিং উপভোগ করছি। ধন্যবাদ।’



রাইজিংবিডি/ গল(শ্রীলঙ্কা)/৮ মার্চ ২০১৭/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়