ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন ২৩৩ মেধাবী

আশরাফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৮, ২১ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন ২৩৩ মেধাবী

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উদ্যোগে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৩ ও ২০১৪’ আগামীকাল বুধবার প্রদান করা হবে।

দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে সর্বোচ্চ নম্বর ও সিজিপিএ-প্রাপ্ত ২৩৩ জন মেধাবী ছাত্রছাত্রী এ স্বর্ণপদক পাচ্ছেন।

বুধবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতী শিক্ষার্থীদের মধ্যে এ পদক বিতরণ করবেন।

ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য স্বর্ণপদক বিতরণ অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। এ সময় বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, সচিব, ইউজিসির সাবেক চেয়ারম্যান, ইউজিসির বর্তমান ও সাবেক সদস্য, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, বিশিষ্ট শিক্ষাবিদ, স্বর্ণপদকপ্রাপ্তদের অভিভাবক এবং ইউজিসির কর্মকর্তারাও উপস্থিত থাকবেন।

জানা গেছে, ২০১৩ সালের জন্য ১১০ জন এবং ২০১৪ সালের জন্য ১২৩ জন কৃতী শিক্ষার্থী এই স্বর্ণপদক পাচ্ছেন।

উল্লেখ্য, দেশের বিশ্ববিদ্যালয়সমূহে অধ্যয়নরত শিক্ষার্থীদের আরও অধিকতর শিক্ষায় মনোনিবেশ করে ভালো ফলাফল ও যুগোপযোগী জ্ঞান অর্জনে উৎসাহ প্রদানের জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের উদ্যোগে ২০০৫ সালে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ প্রবর্তন করা হয়। এরপর ২০০৫ সালে প্রথমবারের মতো পাবলিক বিশ্ববিদ্যালয়ের ৫৭ জন শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান করা হয়।




রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৭/আশরাফ/হাসান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়