ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আবার আইসিসিতে ফিরলেন মনোহর

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪০, ২৪ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আবার আইসিসিতে ফিরলেন মনোহর

শশাঙ্ক মনোহর

ক্রীড়া ডেস্ক : সপ্তাহ দেড়েক আগে ‘ব্যক্তিগত’ কারণ দেখিয়ে আইসিসি চেয়ারম্যানদের পদ থেকে পদত্যাগ করেছিলেন শশাঙ্ক মনোহর। তবে সেই সিদ্ধান্ত থেকে কিছু দিনের জন্য সরে এসেছেন তিনি। আজ তিনি জানিয়েছেন, অন্তত আগামী এপ্রিলে আইসিসির প্রশাসনিক ও অর্থনৈতিক কাঠামোতে পরিবর্তনের প্রস্তাবে ভোটাভুটি পর্যন্ত দায়িত্ব চালিয়ে যাবেন।

গত বছরের মে মাসে আইসিসির প্রথম স্বাধীন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছিলেন মনোহর। কিন্তু দায়িত্ব নেওয়ার এক বছর যেতে না-যেতেই গত ১৫ মার্চ পদত্যাগ করেন তিনি। এ সপ্তাহের শুরুতে আইসিসির পক্ষ থেকে তাকে থাকতে অনুরোধ করা হয়। আইসিসির সেই অনুরোধেই আবার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থায় ফিরলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন সভাপতি।

আইসিসির এক বিজ্ঞপ্তিতে মনোহর বলেছেন, ‘পরিচালনা পর্ষদের চাওয়া এবং আমার প্রতি যে আস্থা রেখেছে সেটিকে সম্মান জানাই। তবে ব্যক্তিগত কারণে যে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি, সেটা বদলাব না। আইসিসির চলমান বিষয়গুলোর সমাধান না হওয়া পর্যন্ত আমি দায়িত্ব চালিয়ে যেতে চাই।’

দায়িত্ব নেওয়ার পর থেকে আইসিসিতে ‘বিগ থ্রি’ বা ‘তিন মোড়ল’ নীতি বাতিলে সচেষ্ট মনোহর। গত ফেব্রুয়ারিতে আইসিসি সংস্থাটির প্রশাসনিক ও অর্থনৈতিক কাঠামোতে বেশ কিছু পরিবর্তনের প্রস্তাব অনুমোদন করে। সেখানে ২০১৪ সাল থেকে ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ‘বিগ থ্রি’ চালিয়ে আসা ক্ষমতা কেড়ে নেওয়া হয়। তবে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে আগামী এপ্রিলে বোর্ডের পরবর্তী সভায়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ মার্চ ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়