ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

এখনো মালয়েশিয়ার মর্গে ন্যামের মরদেহ

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৬, ২৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এখনো মালয়েশিয়ার মর্গে ন্যামের মরদেহ

কিম জং-ন্যাম

আন্তর্জাতিক ডেস্ক : উত্তর কোরিয়ার শাসক কিম জং-উনের সৎভাই কিম জং-ন্যামের মরদেহ এখনো মালয়েশিয়ার কুয়ালালামপুরে একটি মর্গে রয়েছে।

ন্যামের মরদেহ শিগগির বাইরে বের করা হতে পারে- এমন খবরের পরিপ্রেক্ষিতে মালয়েশিয়ার স্বাস্থ্যমন্ত্রী সুব্রামানিয়াম সাথাভিসাম মঙ্গলবার এ তথ্য জানিয়েছেন।

আলজাজিরা অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

মালয়েশিয়া পুলিশের তথ্যানুযায়ী, ১৩ ফেব্রুয়ারি কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইটের জন্য অপেক্ষা করার সময় দুই নারী কিম জং-ন্যামের মুখে শক্তিশালী নার্ভ এজেন্ট ভিএক্স ছিটিয়ে দেওয়ার পর তার মৃত্যু হয়। এ নিয়ে দুই দেশের মধ্যে কূটনৈতিক টানাপোড়েন সৃষ্টি হয়।

সুব্রামানিয়াম বলেন, ফরেনসিক বিভাগ পরীক্ষা করে দেখবে ন্যামের মরদেহ বাইরে বের করার প্রয়োজন আছে কিনা। তবে যতটা আমরা জানি, মরদেহ ঠিকঠাক আছে।

তিনি জানান, ন্যামের পরিবারের সদস্যরা তার মরদেহ গ্রহণে এগিয়ে আসেনি। মরদেহটির কী হবে, তা নিয়েও তাদের পক্ষ থেকে কোনো সিদ্ধান্ত পাওয়া যায়নি।

সোমবার কিছু গণমাধ্যমে বলা হয়, শেষকৃত্যের জন্য ন্যামের মরদেহ বের করা হবে এবং পরে জানা যায়, তার মরদেহ বেইজিংগামী একটি ফ্লাইটে তুলে দেওয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

মঙ্গলবার মালয়েশিয়ার নিউ স্ট্রেইট টাইমস জানিয়েছে, ন্যামের মরদেহ বেইজিং থেকে উত্তর কোরিয়ায় নেওয়া হতে পারে। তবে কোন সূত্র থেকে তারা এ তথ্য পেয়েছে, তা উল্লেখ করা হয়নি।

ন্যামের হত্যায় মালয়েশিয়ার তদন্তে তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছে উত্তর কোরিয়া। ন্যামের মরদেহ গ্রহণ করার কোনো উদ্যোগ নেয়নি দেশটি।



রাইজিংবিডি/ঢাকা/২৮ মার্চ ২০১৭/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়