ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘চাঁদাবাজদের প্রশ্রয় দেওয়া হবে না’

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩০, ৮ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘চাঁদাবাজদের প্রশ্রয় দেওয়া হবে না’

নিজস্ব প্রতিবেদক:  বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ বলেছেন, পরিবহনখাতে কোনভাবেই চাঁদাবাজদের প্রশ্রয় দেওয়া হবে না।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগ আয়োজিত ‘পরিবহন সেক্টরে চাঁদাবাজি বন্ধসহ ১২ দফা দাবিতে’ আয়োজিত মানববন্ধন ও সমাবেশে তিনি এসব কথা বলেন।

হাবিবুর রহমান সিরাজ বলেন, ঘুষ, দুর্নীতি, চাঁদাবাজি বন্ধে বর্তমান সরকার বদ্ধ পরিকর। পরিবহনখাতে শৃঙ্খলা ফিরিয়ে আনতে ইতিমধ্যে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে। এই সেক্টরে কোনভাবেই চাঁদাবাজদের প্রশ্রয় দেওয়া হবে না।

সমাবেশে ঘোষণাপত্র পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. ইনসুর আলী। ১২ দফা দাবি জানান তিনি।

এর মধ্যে  উল্লেখযোগ্য দাবিগুলো হলো- বাংলাদেশ শ্রম আইন-২০০৬ সংশোধীত ২০১৩ অনুযায়ী পরিবহন মালিক কর্তৃক শ্রমিকদের অবিলম্বে নিয়োগপত্র প্রদান, সড়ক পরিবহন শ্রমিক ও কর্মচারীদের মাসিক বেতন, খোরাকী, চিকিৎসা ভাতা এবং দুই ঈদ ও পূজায় উৎসব ভাতা প্রদান, সড়ক দুর্ঘটনায় আহত-নিহত শ্রমিকদের পরিবার-পরিজনকে উপযুক্ত ক্ষতিপূরণের ব্যবস্থা করা, যানজট নিরসন ও সড়ক দুর্ঘটনা রোধকল্পে মেয়াদ উত্তীর্ণ সকল প্রকার যানবাহন নিষিদ্ধ ঘোষণা, ফিটনেসবিহীন যানবাহন যেন ফেরি পারাপার না করতে পারে সে ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ।

এই দাবি পূরণ না হলে আগামী ২৪ মে বঙ্গবন্ধু এভিনিউতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের উদ্যোগে অবস্থান-ধর্মঘট কর্মসূচির ঘোষণা দেন নেতৃবৃন্দ।

সংগঠনের সভাপতি মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি বীরমুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টু, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের সহ সভাপতি মো. সিরাজুল ইসলাম খান, যুগ্ম সম্পাদক মো. হানিফ খোকন, মো. আমির হোসেন, মো. মজিবুর রহমান খান, সাংগঠনিক সম্পাদক আর এ জামান প্রমুখ উপস্থিত ছিলেন।




রাইজিংবিডি/ঢাকা/৮ এপ্রিল ২০১৭/মেহেদী/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়