ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘বিদেশে প্রশিক্ষণলব্ধ অভিজ্ঞতা কর্মক্ষেত্রে প্রয়োগ করতে হবে’

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৭, ২০ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিদেশে প্রশিক্ষণলব্ধ অভিজ্ঞতা কর্মক্ষেত্রে প্রয়োগ করতে হবে’

নিজস্ব প্রতিবেদক : বিদেশে প্রশিক্ষণপ্রাপ্ত ব্যক্তিদের অভিজ্ঞতা দেশে নিজের কর্মক্ষেত্রে কাজে লাগানোর আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

শিক্ষামন্ত্রী বলেন, যারা বিদেশে প্রশিক্ষণ নিয়েছেন, তাদের একটি দায়বদ্ধতা আছে দেশের প্রতি। এই অভিজ্ঞতা নিজের মধ্যে ধারণ করতে হবে এবং কর্মক্ষেত্রে প্রয়োগ করতে হবে। অন্যদের সঙ্গে তা বিনিময়ে উদ্যোগী হতে হবে। আমাদের দেশের বাস্তবতার আলোকে কাজে লাগানোর জন্য সৃজনশীল উদ্যোগ নিতে হবে।

টিচিং কোয়ালিটি ইমপ্রুভমেন্ট-২ (টিকিউআই-২) প্রকল্পের উদ্যোগে ফিলিপাইন, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায় প্রশিক্ষণপ্রাপ্ত কর্মকর্তা ও শিক্ষকদের বিদেশে প্রশিক্ষণলব্ধ জ্ঞান ও অভিজ্ঞতা অর্জন বিষয়ে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. এস এম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মো. মহিউদ্দিন খান ও ড. অরুণা বিশ্বাস, এশীয় উন্নয়ন ব্যাংকের সিনিয়র সোশ্যাল সেক্টর অফিসার এস এম এবাদুর রহমান এবং টিকিউআই-২ প্রকল্প পরিচালক মো. জহির উদ্দিন বাবর বক্তৃতা করেন।

মতবিনিময় সভায় বিদেশে প্রশিক্ষণ গ্রহণকারী ১০টি টিমের ১৫০ জন কর্মকর্তা-শিক্ষকসহ মন্ত্রণালয় ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন। চারটি দলের পক্ষ থেকে তাদের অভিজ্ঞতা পাওয়ার পয়েন্টে উপস্থাপন করা হয়।

পরে ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হওয়ায় শিক্ষামন্ত্রী শুভেচ্ছা জানান প্রশিক্ষণপ্রাপ্ত কর্মকর্তা ও শিক্ষকগণ।



রাইজিংবিডি/ঢাকা/২০ জুলাই ২০১৭/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়