ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রোহিঙ্গা ইস্যু নিয়ে ষড়যন্ত্রের গন্ধ পাওয়া যাচ্ছে : সেতুমন্ত্রী

মাওলা সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৮, ৯ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোহিঙ্গা ইস্যু নিয়ে ষড়যন্ত্রের গন্ধ পাওয়া যাচ্ছে : সেতুমন্ত্রী

নোয়াখালী প্রতিনিধি : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গা শরণার্থীদের ইস্যু নিয়ে কিছু কিছু ষড়যন্ত্রের গন্ধ পাওয়া যাচ্ছে। এ ষড়যন্ত্রের সঙ্গে বিএনপির নাম শোনা যাচ্ছে। এই অপতৎপরতা বন্ধ করুন।

তিনি বলেন, বিএনপি আজ নোংরা খেলায় মেতে উঠেছে। তারা মিয়ানমার বা অত্যাচারীর বিরুদ্ধে কথা বলে না। কথা বলে সরকারের বিরুদ্ধে।

শনিবার নোয়াখালীর কবিরহাট উপজেলায় ৫০ শয্যা বিশিষ্ট কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা ইতিহাসের এক কঠিনতম সময় অতিক্রম করছি। হাওর, উপকূল এলাকার জলোচ্ছ্বাস এবং সাম্প্রতিক বন্যার ক্ষয়ক্ষতির ধকল কাটিয়ে উঠতে না উঠতেই, মিয়ানমারের রাখাইন রাজ্যে তাদের অভ্যন্তরীণ ঘটনায় সেনাবাহিনীর অভিযানে বিতাড়িত হয়ে এ পর্যন্ত তিন লক্ষাধিক রোহিঙ্গা শরণার্থীদের সামাল দিতে হচ্ছে। আমরা উদ্বিগ্ন, প্রাকৃতিক ক্ষয়ক্ষতির পর শরণার্থীদের এই বিশাল বোঝা কিভাবে বহন করব। প্রধানমন্ত্রীর মনোবল, সাহসী ভূমিকা ও বিচক্ষণ নেতৃত্বের মধ্যে দিয়ে এ অবস্থা কেটে যাবে।

তিনি বলেন, প্রথম দিন থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কূটনৈতিক তৎপরতা শুরু করেছেন এবং আজো অব্যাহত আছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে এই রোহিঙ্গা স্রোত আমরা মোকাবিলা করতে পারব। জাতিসংঘ ও সারা বিশ্ব এ সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ভূমিকার প্রশংসা করেছেন।

মন্ত্রী বলেন, সারা বিশ্ব বলছে সংকট মোকাবিলায় শেখ হাসিনার সরকার সফল হয়েছে। বিএনপি শেখ হাসিনার উন্নয়ন সহ্য করে না তাই শেখ হাসিনা মুক্ত বাংলাদেশ চায়। তারা উন্নয়নের দুধের সর খাওয়া দল। তারা ক্ষমতার জন্য পাগল হয়ে গেছে। নির্বাচন কমিশনও তাদের খুশি করতে পারবে না। 

ওবায়দুল কাদের বলেন, শরণার্থীর সঙ্গে অবৈধ অস্ত্র, মাদক ও দেশি-বিদেশি ষড়যন্ত্র অনুপ্রবেশ করতে পারে। আমরা নির্যাতিত মুসলমানদের আশ্রয় দিয়েছি, আমরা তাদের সঙ্গে আছি। জাতিসংঘ, ইউরোপীয় ইউনিয়ন ও আন্তর্জাতিক সম্প্রদায়কে রোহিঙ্গাদের তাদের দেশে ফেরত নেওয়ার ব্যাপারে তৎপরতা চালিয়ে যাচ্ছি।

কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, লাইন ডিরেক্টর সি বি এইচ সি, স্বাস্থ্য অধিদপ্তর, ডা. মোহাম্মদ আবুল হাসেম খান, পরিচালক (স্বাস্থ্য) চট্টগ্রাম, ডা. এএম মজিবুল হক, চিফ ইঞ্জিনিয়ার (স্বাস্থ্য) ব্রিগেডিয়ার জেনারেল এম এ মহি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমি প্রমুখ।

পরে মন্ত্রী বিকেলে কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌর মিলনায়তনে উপজেলা ও পৌর মহিলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত মহিলা সমাবেশে যোগ দেন।

 

 

রাইজিংবিডি/নোয়াখালী/৯ সেপ্টেম্বর ২০১৭/ সুজন/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়