ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিশেষ আইফোন এক্সের দাম ৫৮ লাখ টাকা!

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৬, ১৫ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশেষ আইফোন এক্সের দাম ৫৮ লাখ টাকা!

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : আইফোনের দশ বছর পূর্তি উপলক্ষে চলতি সপ্তাহে অ্যাপল যখন বিশেষ চমক হিসেবে ‘আইফোন এক্স’ বাজারে ছাড়ার ঘোষণা দেয়, তখন এর ৯৯৯ মার্কিন ডলার দাম সবাইকে বিস্মিত করে।

তবে ফোনটির একটি লাক্সারি ভার্সন সম্প্রতি উন্মুক্ত করা হয়েছে, যা শুনে অ্যাপল কর্তৃপক্ষের ঘোষিত দামটিকে আপনার অনেক সস্তা মনে হবে।

ডিজাইনাররা ‘লাক্স আইফোন এক্স ইনগট’ মডেলের বিশেষ আইফোন এক্স তৈরি করেছেন, এতে ব্যবহার করা হয়েছে ২৫০ গ্রাম সলিড সোনা এবং এই আইফোন এক্স ফোনটির দাম খুবই বিস্ময়কর ৬৯,৯৯৫ মার্কিন ডলার (বাংলাদেশি টাকায় যা প্রায় ৫৮ লাখ)।

অ্যাপল তাদের নতুন পণ্যগুলোর ঘোষণা দেওয়ার পরপরই লস অ্যাঞ্জেলেস ভিত্তিক লাক্সারি পণ্যের প্রতিষ্ঠান ব্রিক তাদের ওয়েবসাইটে বেশ কিছু নতুন বিলাসি পণ্যে উন্মুক্ত করেছে। আইফোন এক্স-এর বেশ কয়েকটি বিলাসি মডেল তৈরি করেছে প্রতিষ্ঠানটি, যার মধ্যে সোনায় মোড়ানো দুইটি আইফোন এক্স ইনগট ছাড়াও, হীরায় মোড়ানো মডেলও রয়েছে।

সোনায় মোড়ানো সিরিজটির বর্নণায় বলা হয়েছে, ‘লাক্স আইফোন এক্স ইনগট হচ্ছে, খুবই বিরল নমুনা।’ ইনগট ১০৮ সংস্করণটিতে ২২ ক্যারেটের ১০৮ গ্রাম সোনা ব্যবহৃত হয়েছে। ইনগট ২৫০ সংস্করণটিতে ২২ ক্যারেটের ২৫০ গ্রাম সোনা ব্যবহৃত হয়েছে এবং এই ফোনটির ব্যাক সাইড মিরর পালিশ।

ব্রিকের ডিজাইনারদের দ্বারা তৈরিকৃত এই আইফোনগুলো হাতে নির্মাণ করা হয়েছে। বিলাসিতায় এগুলো যদি যথেষ্ট মনে না হয়, তাহলে কাস্টমাইজ অপশনও রয়েছে।

‘লাক্স আইফোন এক্স ডিলাক্স’ নামক আরেকটি সিরিজের আইফোন এক্সে ২৪ ক্যারেটের হলুদ সোনা ছাড়াও বিভিন্ন মূল্যবান পাথর এবং হীরা ব্যবহার করা হয়েছে। এই ফোনগুলোর দাম পড়বে ১২,৯৯৫ মার্কিন ডলার থেকে শুরু করে ২১,৯৯৫ মার্কিন ডলার পর্যন্ত।

আইফোন এক্স ছাড়াও অ্যাপলের আরো কিছু পণ্যের বিলাসী সংস্করণ তৈরি করেছে ব্রিক। যেমন অ্যাপলের ওয়্যারলেস এয়ারফোন-এর বিলাসী সংস্করণটি নাম লাক্স এয়ারপড, যা সোনা এবং হীরা খচিত। এই এয়ারফোনগুলোর বিবরণে বলা হয়েছে, ‘লাক্স এয়ারপডগুলো বিজ্ঞানের একটি অলৌকিক ঘটনা। রকেট সায়েন্সের মাধ্যমে এর পরিবর্তন সাধন করা হয়েছে।’ অন্যান্য বিলাসী অ্যাপল পণ্যের রয়েছে অ্যাপল ওয়াচ থ্রি, অ্যাপল ডক প্রভৃতি।



তথ্যসূত্র : ডেইলি মেইল




রাইজিংবিডি/ঢাকা/১৫ সেপ্টেম্বর ২০১৭/ফিরোজ    

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়