ঢাকা, শনিবার, ৬ কার্তিক ১৪২৪, ২১ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

উপজেলা ভিক্ষুকমুক্ত করার উদ্যোগ

গাজী হানিফ মাহমুদ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-২৫ ৬:১৬:৫১ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-২৫ ৬:১৬:৫১ পিএম

নরসিংদী প্রতিনিধি : ‘ভিক্ষা নয়, কর্ম পরিধি বাড়াও’- স্লোগানে ভিক্ষাবৃত্তি বন্ধ ও কর্মসংস্থান সৃষ্টির ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে নরসিংদী সদর উপজেলা পরিষদ।  

উপজেলা চত্বরে মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের অর্থায়নে ভিক্ষাবৃত্তি বন্ধ ও দারিদ্র্য দূরীকরণের লক্ষ্যে পাথরপাড়া এলাকার মো. কিরন মিয়ার হাতে অটোরিকশার চাবি তুলে দিয়ে কার্যক্রমের সূচনা করেছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ‘ভিক্ষাবৃত্তি সমাজের অভিশাপ। আমরা চাই নরসিংদী সদর উপজেলায় ভিক্ষুক থাকবে না। ভিক্ষাবৃত্তি পেশা থেকে লোকজনকে ফিরিয়ে এনে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি।’

তিনি বলেন, সমস্যা হলো নরসিংদী সদরে ভিক্ষাবৃত্তির সঙ্গে যারা জড়িত,  তারা অধিকাংশই এ উপজেলার বাসিন্দা নন। তাই ইচ্ছা থাকলেও তাদের জন্য কিছু করা যাচ্ছে না।

ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারদের সুপারিশ অনুযায়ী যাচাই-বাছাই করে পর্যায়ক্রমে ভিক্ষাবৃত্তির সঙ্গে জড়িত উপজেলার বাসিন্দাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

কিরন মিয়ার হাতে অটোরিকশার চাবি তুলে দেওয়ায় সময় উপস্থিত ছিলেন  মেহেরপাড়া ইউপি চেয়ারম্যান মাহাবুবুল হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা আবদুল হাই, সমাজসেবা কর্মকর্তা মো. আবদুল্লাহ আল-মামুনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।



রাইজিংবিডি/নরসিংদী/২৫ সেপ্টেম্বর ২০১৭/গাজী হানিফ মাহমুদ/বকুল

Walton
 
   
Marcel