ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আফগানিস্তানকে ৭৭ রানে অলআউট করল যুবারা

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৯, ২৮ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আফগানিস্তানকে ৭৭ রানে অলআউট করল যুবারা

ক্রীড়া প্রতিবেদক : ৮৮০০ কিলোমিটার দূরে পচেফস্ট্রুমে জাতীয় দল যেখানে দক্ষিণ আফ্রিকার উদ্বোধনী জুটি ভাঙার জন্য ছটফট করছে, তখন ঠিক উল্টো চিত্র ঘরের মাটিতে। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল আফগানিস্তানকে অলআউট করেছে মাত্র ৭৭ রানে! 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার প্রথম যুব ওয়ানডেতে বাংলাদেশ জিতেছে ১৪৫ রানে। আগে ব্যাট করতে নেমে সাইফ হাসানের দল ৯ উইকেটে করে ২২২ রান। পেসার কাজী অনিক ও স্পিনার নাঈম হাসানের বোলিংয়ে গুঁড়িয়ে যায় আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং অর্ডার।

বাঁহাতি পেসার অনিক ২৭ রানে নেন ৪ উইকেট। স্পিনার নাঈমের ৩ উইকেট শিকার ১১ রানে। ৯ ওভার বোলিং করে ৪টি মেডেন নেন নাঈম। এ ছাড়া রকিবুল হক ও মনিরুল ইসলাম ১টি করে উইকেট নেন।



সফরকারীদের হয়ে সর্বোচ্চ ১৬ রান করেন তারিক স্টানিকজাই। ১০ রান আসে নিসার ওদাতের ব্যাট থেকে। এ ছাড়া ৯ ব্যাটসম্যানের মধ্যে কেউই দুই অঙ্কে পৌঁছতে পারেননি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে তৌহিদ হৃদয়ের ৫২ রানের ইনিংসে ভর করে ২২২ রানের পুঁজি পায় বাংলাদেশ।  উইকেটরক্ষক-ব্যাটসম্যান মাহিদুল ইসলাম অঙ্কন ৩৫ রান করেন। বল হাতে জ্বলে ওঠার আগে ব্যাট হাতে ২৭ রান করেন কাজী অনিক। আফগানিস্তানের সেরা বোলার মুজেব। ১০ ওভারে ২২ রানে ৪ উইকেট নেন।

ম্যাচসেরার পুরস্কার পান কাজী অনিক। ৩০ সেপ্টেম্বর একই মাঠে হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ।




রাইজিংবিডি/ঢাকা/২৮ সেপ্টেম্বর ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়