ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘প্রধান বিচারপতির পদত্যাগপত্র বঙ্গভবনে পৌঁছেছে’

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১০, ১১ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘প্রধান বিচারপতির পদত্যাগপত্র বঙ্গভবনে পৌঁছেছে’

নিজস্ব প্রতিবেদক : প্রধান বিচারপতি এস কে সিনহার পদত্যাগপত্র রাষ্ট্রপতির দপ্তরে (বঙ্গভবন) পৌঁছেছে বলে জানিয়েছেন রাষ্ট্রপতির প্রেসসচিব জয়না্ল আবেদিন। শনিবার দুপুরে ফোনে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

এর আগে ছুটিতে থাকা প্রধান বিচারপতি এস কে সিনহা পদত্যাগ করেছেন বলে শুক্রবার গভীর রাতে বেসরকারি বিভিন্ন টিভি চ্যানেলে খবর প্রচার করা হয়। এতে বলা হয় যে, রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন এস কে সিনহা। কোনো তথ্যসূত্র উল্লেখ করা হয়নি এ সংবাদের।

তবে শনিবার দুপুরে রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদিন বলেন, ‘প্রধান বিচারপতি সিঙ্গাপুর থেকে রাষ্ট্রপতি বরাবর পদত্যাগপত্র পাঠিয়েছেন। ইতোমধ্যে সেই পদত্যাগপত্র রাষ্ট্রপতির দপ্তরে পৌঁছেছে।’

প্রসঙ্গত, ২০১৫ সালের ১৭ জানুয়ারি প্রধান বিচারপতির দায়িত্ব পাওয়া বিচারপতি সিনহার চাকরির মেয়াদ রয়েছে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত। সংবিধান অনুযায়ী পদত্যাগ না করলে বা অপসারণ না করা হলে ওই সময় পর্যন্ত তিনিই বাংলাদেশের প্রধান বিচারপতি থাকবেন।

ষোড়শ সংশোধনের বাতিলের রায় নিয়ে ক্ষমতাসীনদের ব্যাপক সমালোচনার মুখে গত ৩ অক্টোবর ছুটি নিয়ে ১৩ অক্টোবর অস্ট্রেলিয়ায় যান তিনি। সেখানে তার মেয়ে থাকে। পরে তার স্ত্রীও ঢাকা থেকে অস্ট্রেলিয়া যান।

গতকাল শুক্রবার তাঁর ছুটির মেয়াদ শেষ হয়। কিন্তু তিনি ছুটির মেয়াদ বাড়াতে কোনো আবেদন করেননি। দেশেও ফেরেননি। অস্ট্রেলিয়া থেকে তিনি সিঙ্গাপুর হয়ে গতকালই কানাডায় পৌঁছান বলে জানা গেছে।

এস কে সিনহা ছুটিতে যাওয়ার পর সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞা প্রধান বিচারপতির দায়িত্ব পালন করছেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ নভেম্বর ২০১৭/মেহেদী/সাইফুল/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়