ঢাকা, শনিবার, ২ পৌষ ১৪২৪, ১৬ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

অর্ধশত অতিথি পাখি অবমুক্ত

আলী আকবর টুটুল : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১১-২৩ ৮:২০:০৭ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-২৩ ৮:২০:০৭ পিএম

বাগেরহাট সংবাদদাতা : বাগেরহাটের চিতলমারী থানা পুলিশের বিশেষ অভিযানে উদ্ধারকৃত বিভিন্ন প্রজাতির অর্ধশত অতিথি পাখি অবমুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে থানা চত্বরে দাঁড়িয়ে উদ্ধারকৃত পাখিগুলো অবমুক্ত করা হয়। বুধবার রাতে পুলিশ সুপারের নির্দেশে উপজেলার আড়ুয়াবর্ণী গ্রাম থেকে পরিত্যক্ত অবস্থায় পাখিগুলো উদ্ধার করা হয়।

চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অনুকূল সরকার জানান, পুলিশ সুপারের নির্দেশের পর বুধবার রাতে থানার এসআই রবীন্দ্রনাথ মণ্ডল ও উজ্জ্বল কুমার বিশ্বাস ফোর্স নিয়ে বিভিন্ন এলাকায় অতিথি পাখি শিকার ও বিক্রয় রোধে অভিযান পরিচালনা করেন। এ সময় তারা সদর ইউনিয়নের আড়ুয়াবর্ণী গ্রাম থেকে পরিত্যক্ত অবস্থায় বিভিন্ন প্রজাতির অর্ধশত অতিথি পাখি উদ্ধার করে। পুলিশ ধারণা করছে, অভিযানের খবর পেয়ে শিকারিরা পাখি রাস্তায় ফেলে পালিয়ে যায়।

প্রতি বছর শীতের শুরুতে চিতলমারী উপজেলার বিভিন্ন বিল এলাকায় অতিথি পাখির আনাগোনা বেড়ে যায়। এই সুযোগে এক শ্রেণীর অসাধু পাখি শিকারি জাল ও ফাঁদ দিয়ে পাখি শিকারের পর বাজারে বিক্রি করে। আর তা কিনতে ভোজন রসিকরা ছুটে আসেন চিতলমারী উপজেলার বিভিন্ন হাট-বাজারে।



রাইজিংবিডি/বাগেরহাট/২৩ নভেম্বর ২০১৭/আলী আকবর টুটুল/বকুল

Walton
 
   
Marcel