ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

মুখে দাহ্য পদার্থ ঢেলে নির্যাতন, দৃষ্টিশক্তি নষ্ট

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২০, ১৭ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুখে দাহ্য পদার্থ ঢেলে নির্যাতন, দৃষ্টিশক্তি নষ্ট

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় এক ব্যক্তিকে পিটিয়ে আহত করে মুখে দাহ্য জাতীয় পদার্থ ঢেলে দিয়েছে। এতে তার দৃষ্টিশক্তি নষ্ট হয়ে গেছে। 

শুক্রবার রাতে গুরুতর অবস্থায় আবু বক্কর শেখকে (৪০) গোপালগঞ্জের জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি উপজেলার সাজাইল ইউনিয়নের ছোট খারকান্দি গ্রামের আব্দুর রহমান শেখের ছেলে।

আহত আবু বক্কর শেখ জানিয়েছেন, বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে প্রতিপক্ষ নয়ন শেখ পাশের ফজর আলী শেখের বাড়িতে চোর এসেছে বলে তাকে ডেকে নিয়ে যায়। তারপর প্রতিপক্ষ সাজাইল ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য জুলুর উপস্থিতিতে নয়ন শেখ, তারা মিয়া, আলম মিয়া, ফজর আলীসহ বেশ কয়েকজন তাকে চোর বলে হাত-পা বেঁধে ফেলে। এরপর মারধর করে মুখে এসিড ঢেলে দেয় এবং ফজর আলীর বাড়িতে সারারাত আটকে রাখে।

আহত আবু বক্কর শেখের স্ত্রী জানিয়েছেন, বৃহস্পতিবার তিনি বাবার বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। শুক্রবার সকাল ১০টার দিকে খবর পেয়ে বাড়িতে এসে এই অবস্থা দেখতে পান। জুলু মেম্বারসহ এলাকার মাতব্বররা সকালে তার স্বামীকে বাড়িতে নিয়ে আসেন। ভয়-ভীতি দেখিয়ে বলেন, তারা বাড়িতেই তার স্বামীর চিকিৎসা করিয়ে দেবেন। শুক্রবার বিকেলে স্বামীকে কাশিয়ানী থানায় নিয়ে যান। পুলিশ তাকে আগে হাসপাতালে নিয়ে চিকিৎসা করাতে বলেন।

পরে তাকে নিয়ে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের গোপালগঞ্জের হাসপাতালে পাঠিয়ে দেন।

গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ও জরুরি  বিভাগের দায়িত্বরত চিকিৎসক ফারুক আহম্মেদ বলেছেন, ধারণা করা হচ্ছে তার মুখে দাহ্য জাতীয় তরল পদার্থ ঢেলে দেওয়া হয়েছে। এতে তার মুখ কালো বর্ণ ধারণ করেছে এবং দুটি চোখ নষ্ট হয়ে গেছে। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহৃ রয়েছে।

তিনি বলেন, পরীক্ষা-নিরীক্ষার পর বলা যাবে- তার মুখ এসিড, না অন্য পদার্থ দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে। অভিযুক্ত ইউনিয়ন পরিষদের সদস্য জুলুর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান জানিয়েছেন, গ্রামের লোকজন বলেছে- আবু বক্কর শেখ চুরি করতে গিয়ে ধরা পড়েছে। সেখানে হয়ত তার উপর  নির্যাতন  চলেছে।  তবে কেউ এ বিষয়ে লিখিত অভিযোগ করেনি। অভিযোগ করলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 

 

রাইজিংবিডি/গোপালগঞ্জ/১৭ ফেব্রুয়ারি ২০১৮/বাদল সাহা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়