ঢাকা, সোমবার, ৩ পৌষ ১৪২৫, ১৭ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

‘উদ্যোগের অস্কার’ জিতল বাংলাদেশের ইভোল্যুশন-৩৬০

বেনজির আবরার : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-২৪ ৪:১৮:৫৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-২৪ ৪:১৮:৫৭ পিএম

বেনজির আবরার : নেতৃত্ব ও উৎকর্ষতার স্বীকৃতিস্বরূপ ‘ইন্টারন্যাশনাল আর্ক অব ইউরোপ-২০১৮’ এর গোল্ড ক্যাটাগরিতে এ বছর বাংলাদেশ থেকে নির্বাচিত হয়েছে তরুণ নেতৃত্ব প্রদানকারী সামাজিক সংগঠন ‘ইভোল্যুশন-৩৬০’।

জার্মানির ফ্রাঙ্কফুর্টে অনুষ্ঠিত হতে যাচ্ছে এ বছরের পুরস্কার বিতরণী অনুষ্ঠান। ‘উদ্যোগের অস্কার’ নামে খ্যাত এই পুরস্কার প্রদান করা হয় নেতৃত্ব, যোগ্যতা, আবিষ্কার এবং উৎকর্ষতার ভিত্তিতে।

ইভোল্যুশন-৩৬০ এর প্রেসিডেন্ট উপমা আহমেদ জানান, ‘এটা শুধু আমাদের নয়, বরং সমগ্র বাংলাদেশের গর্ব।’ বিশ্বের দেড় হাজার সেরা প্রতিষ্ঠান এবং সংগঠনের সঙ্গে প্রতিযোগিতা করে এবার বাংলাদেশের ইভোল্যুশন-৩৬০ জিতে নিয়েছে অন্যতম এই সেরা মুকুট।এর আগে বিগত বছরগুলোতে বাংলাদেশ থেকে এই পুরস্কার অর্জনকারী প্রতিষ্ঠান ও সংগঠনের মধ্যে ছিল প্রাইম ব্যাংক, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ, এসএটিভি এবং বেগম রোকেয়া ফাউন্ডেশনের মতো প্রতিষ্ঠানসমূহ।

গত ৩২ বছর ধরে বিজনেস ইনিসিয়েটিভ ডিরেকশন্স (বিআইডি) এই পুরস্কার দিয়ে আসছে। যোগ্যতা ও উৎকর্ষতার স্বীকৃতি প্রদানের পাশাপাশি বিশ্বজুড়ে সু্যোগ সৃষ্টি এবং পরবর্তী সময়ে উত্তরোত্তর উন্নতিকল্পে তারা পুরস্কার দিচ্ছে।

বিআইডি কর্তৃক এই পুরস্কারের নির্বাচনী প্রক্রিয়া জটিল। কোয়ালিটি হান্টারস- নেতৃত্ব সুলভ উদ্যোক্তা এবং বিশেষজ্ঞ, যেটি বিআইডি এবং বিআইডি গ্রুপ দ্বারা পরিচালিত, তারাই মূলত দীর্ঘ গবেষণা এবং পর্যালোচনার পর এই পুরস্কার প্রদানের সিদ্ধান্ত নিয়ে থাকে। প্রতিষ্ঠানটি জেন্ডার ইকুয়ালিটি এবং নারী ক্ষমতায়ন ছাড়াও ‘পরিবর্তন’ নামক ক্যাম্পেইনের মাধ্যমে দেশের বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের মধ্যে মেয়েদের হয়রানি এবং উত্ত্যক্ত করার কুফল সম্পর্কে অবহিত করে তাদের সচেতন করছে। পাশাপাশি ওয়ার্কশপ ও সেমিনারের আয়োজন করে মেয়েদের আত্মরক্ষার কৌশল শেখানো  এবং তাদের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করছে। এর আগে সংগঠনটির প্রতিষ্ঠাতা উপমা আহমেদ জাতিসংঘের ইউএন চ্যাম্পিয়ন খেতাব অর্জন করেন।

উপমা এবারের অর্জনটির জন্য সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন। পাশাপাশি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন যাতে আরো ভালো কাজ উপহার দিতে পারেন।



রাইজিংবিডি/ঢাকা/২৪ ফেব্রুয়ারি ২০১৮/ফিরোজ/তারা

Walton Laptop
 
     
Marcel
Walton AC