ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

প্রকাশক বাচ্চু হত্যার প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

শেখ মো. রতন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৬, ২৮ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রকাশক বাচ্চু হত্যার প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় মুক্তমনা লেখক, প্রকাশক ও সাংবাদিক শাহজাহান বাচ্চু হত্যার প্রধান আসামি আব্দুর রহমান পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’নিহত হয়েছেন।  আহত হয়েছেন তিন পুলিশ সদস্য।

বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

মুন্সীগঞ্জ জেলা ইন্টেলিজেন্ট অফিসার মো. নজরুল ইসলাম এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত ২৪ জুন পুলিশের কয়েকটি বিশেষ টিম একত্রে অভিযান চালিয়ে গাজীপুর থেকে জেএমবি সদস্য আব্দুর রহমানকে গ্রেপ্তার করে।

আব্দুর রহমানকে সঙ্গে নিয়ে তার অন্য সঙ্গীদের ধরার জন্য রাতে মুন্সীগঞ্জের সিরাজদিখান থানার খাসমহল বালুর চর এলাকায় তাদের ভাড়া করা বাসায় নিয়ে যায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে তার সঙ্গীরা সরে যায়।

পরে আব্দুর রহমানকে নিয়ে ফিরে আসার সময় পুলিশের ওপর হামলা চালায় তার সঙ্গীরা। এসময় পুলিশও পাল্টা গুলি করে। এতে   আব্দুর রহমান নিহত হন। এ ঘটনায় আহত হন সিরাজদিখান থানার তিন পুলিশ সদস্য।

আহত তিন পুলিশ সদস্য হচ্ছে সিরাজদিখান থানার এএসআই দেলোয়ার, হাসান এবং কনস্টেবল মোশারফ। এসময় সেখান থেকে হ্যান্ড গ্র্যানেড, আগ্নেয়াস্ত্র ও মোটরসাইকেল জব্দ করে পুলিশ।

পুলিশের এ কর্মকর্তা আরো জানান, শাহজাহান বাচ্চু হত্যাকাণ্ডে জড়িত জঙ্গিরা গত দুই মাস সিরাজদিখানের খাস মহল বালুর চরে একটি বাসা ভাড়া নিয়ে বসবাস করে আসছিল।

প্রসঙ্গত, গত ১১ জুন সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে পূর্ব কাকালদী তিন রাস্তার মোড়ে দুর্বৃত্তের গুলিতে শাজাহান বাচ্চু খুন হয়।

শাহজাহান বাচ্চু ও জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক ও ‘আমাদের বিক্রমপুর’ নামে একটি সাপ্তাহিক পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন।



রাইজিংবিডি/মুন্সীগঞ্জ/২৮ জুন ২০১৮/শেখ মোহাম্মদ রতন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়