ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘স্ট্যান্ডার্ড’ পারফরম্যান্সে তৃপ্ত মুশফিক

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৫, ১৭ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘স্ট্যান্ডার্ড’ পারফরম্যান্সে তৃপ্ত মুশফিক

সেঞ্চুরির পথে শট খেলছেন মুশফিকুর রহিম। ছবি: সামিউল ইসলাম সাকিব

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে সময়টা দারুণ কাটছে মুশফিকুর রহিমের। ২২ গজের ক্রিজে ব্যাট হাতে মুশফিকের নামা মানেই নিশ্চিত রান। প্রথম দুই ম্যাচে ধারাবাহিকভাবে রান করেছেন, এক হাতে দলকে জিতিয়েছেন। পেয়েছেন ম্যাচসেরার পুরস্কারও।

প্রথম ম্যাচে ৭৫ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। সেদিন সেঞ্চুরি না পাওয়ায় আক্ষেপ ছিল তার! আজ সেঞ্চুরির ক্ষুধা মেটান জাতীয় দলের টেস্ট অধিনায়ক। লিজেন্ডস অব রূপগঞ্জের জার্সিতে প্রথম সেঞ্চুরি তুলে নেন মুশফিক। লিস্ট ‘এ’ ক্রিকেটে তার অষ্টম সেঞ্চুরি।



বিকেএসপিতে তার ১৩৪ রানের ইনিংসে ভর করে রূপগঞ্জ ৩০৫ রানের পুঁজি পায়। মুশফিকের সঙ্গে সেঞ্চুরি তুলে নেন নাঈম ইসলামও। তার ব্যাট থেকে আসে ১০৩ রান। নিজের পারফরম্যান্সে তৃপ্ত মুশফিক। জাতীয় দলের ক্রিকেটার হয়ে ‘স্ট্যান্ডার্ড’ পারফরম্যান্স করায় বেশি খুশি উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।

ম্যাচসেরার পুরস্কার নিয়ে মুশফিক বলেন, ‘জাতীয় দলের খেলোয়াড়দের পারফর্ম করতেই হয়। কারণ সবার একটা প্রত্যাশা থাকে। ঘরোয়া ক্রিকেটে যারা খেলে তাদের থেকে যদি আমরা ভালো না খেলি তাহলে জাতীয় দলে খেলার প্রাধান্যটা কেন থাকবে? সেদিক থেকে আমাদের সেই স্ট্যান্ডার্ড অনুযায়ী খেলতে হয়। আজ আমার দিন ছিল, চেষ্টা করেছি, সফলও হয়েছি। তাই খুব ভালো লাগছে। এরকম পারফরম্যান্স  তৃপ্তিদায়ক।’



মুশফিকের পাশের মাঠেই লিস্ট ‘এ’ ক্রিকেটে প্রথম সেঞ্চুরি তুলে নেন আবাহনী লিমিটেডের নাজমুল হোসেন শান্ত (১০১)। প্রথমবারের মতো তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগার ছোঁয়ায় বেশ খুশি বাঁহাতি এ ব্যাটসম্যান, ‘এটা আমার প্রথম সেঞ্চুরি। তাই অনেক বেশি ভালো লাগছে। দায়িত্ব নিয়ে ব্যাটিং করার চেষ্টা করেছি। উইকেটটা ব্যাটিংয়ের জন্য খুবই ভালো ছিল। লিগের শুরুটা ভালো হয়েছে। এটা এটা ধরে রাখতে পারলে সামনে আরো ভাল কিছু হবে।’



রাইজিংবিডি/ঢাকা/১৭ এপ্রিল ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়