ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রূপগঞ্জকে উড়িয়ে গাজীর জয়ের হ্যাটট্রিক

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৫, ২০ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রূপগঞ্জকে উড়িয়ে গাজীর জয়ের হ্যাটট্রিক

দারুণ বোলিংয়ে ম্যাচসেরা হয়েছেন আবু হায়দার রনি

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে গাজী গ্রুপ ক্রিকেটার্সের জয়রখ ছুটছেই। টুর্নামেন্টে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে তারা। বৃহস্পতিবার লিজেন্ডস অব রূপগঞ্জকে উড়িয়ে দিয়ে জয়ের হ্যাটট্রিক করে নাসির হোসেনের দল।

বিকেএসপির তিন নম্বর মাঠে বৃষ্টিবিঘ্নিত এই ম্যাচে গাজী গ্রুপ জিতেছে ৮ উইকেটে। বৃষ্টিতে ম্যাচের দৈর্ঘ্য নেমে এসেছিল ৪৭ ওভারে। রূপগঞ্জ আগে ব্যাটিংয়ে নেমে তিন ওভার বাকি থাকতেই অলআউট হয়ে যায় ১৫৬ রানে। টপ অর্ডার ব্যাটসম্যানদের নৈপুণ্যে গাজী সেটি পেরিয়ে যায় ৬৬ বলে হাতে রেখেই। প্রথম দুই ম্যাচ জেতা রূপগঞ্জের এটাই প্রথম হার।

১৫৭ রান তাড়ায় গাজী গ্রুপকে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার এনামুল হক বিজয় ও জহুরুল ইসলাম অমি। দুজন উদ্বোধনী জুটিতে যোগ করেন ৫৯ রান। মাশরাফি বিন মুর্তজার বলে এনামুল (৩ চার, ২ ছক্কায় ৪৫ বলে ৩৪) এলবিডব্লিউ হয়ে গেলে ভাঙে এ জুটি।

এনামুলের বিদায়ের পর দ্বিতীয় উইকেটে মুমিনুল হকের সঙ্গে ৭৯ রানের আরেকটি ভালো জুটি গড়েন জহুরুল। ৬ রানের জন্য টুর্নামেন্টে নিজের প্রথম হাফ সেঞ্চুরি মিস করেছেন মুমিনুল। মাহমুদুল হাসানের বলে সায়েম আলমকে ক্যাচ দেওয়ার আগে বাঁহাতি ব্যাটসম্যান ৫৩ বলে ৬টি চারে করেছেন ৪৪।



এরপর অধিনায়ক নাসিরকে সঙ্গে নিয়ে বাকি পথটা সহজেই পাড়ি দেন জহুরুল। টুর্নামেন্টে টানা দ্বিতীয় ফিফটি করে ১০৬ বলে ৬ চারে ৬২ রানে অপরাজিত ছিলেন তিনি। ১২ বলে ৩ চারে ১৫ রানে অপরাজিত থাকেন নাসির। প্রথম তিন ম্যাচেই অপরাজিত থাকলেন গাজী গ্রুপ অধিনায়ক!

এর আগে টস জিতে ব্যাট করতে নেমেছিল রূপগঞ্জ। তবে গাজীর পেসার আবু হায়দার রনির তোপে পড়ে ১২ রানেই তিন টপ অর্ডার ব্যাটসম্যানকে হারায় তারা। একটা পর্যায়ে ৯২ রানেই ৮ উইকেট হারিয়ে একশর আগেই অলআউট হওয়ার শঙ্কায় পড়ে যায় দলটি। তবে নবম উইকেটে মোশাররফ হোসেন ও মোহাম্মদ শরীফের ৫৭ রানের জুটিতে লজ্জা এড়ায় রূপগঞ্জ।

ইনিংস সর্বোচ্চ ৩৭ রান আসে মোশাররফের ব্যাট থেকে। তার ৪৮ বলের ইনিংসে ছিল ৪টি চার ও একটি ছক্কা। শরীফ ৩০ বলে করেন ২৯। প্রথম ম্যাচে ফিফটি ও পরের ম্যাচে সেঞ্চুরি করা অধিনায়ক মুশফিকুর রহিম এদিন ২৬ রানের বেশি করতে পারেননি।

৪৬ রানে ৪ উইকেট নিয়ে গাজীর সেরা বোলার আবু হায়দার। ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন তিনিই। ১৭ রানে ৩ উইকেট নেন ভারতীয় অফ স্পিনার পারভেজ রসুল।



রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়