ঢাকা, বৃহস্পতিবার, ১৫ আষাঢ় ১৪২৪, ২৯ জুন ২০১৭
Risingbd
সর্বশেষ:

সাব্বিরের ঝড়ো ব্যাটিংয়ে তামিমদের হার

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৪-২১ ৫:৫৫:২৫ পিএম     ||     আপডেট: ২০১৭-০৬-১২ ৪:২৬:০৫ পিএম
অর্ধশতক হাঁকানোর পর সাব্বির রহমান (ছবি : আব্দুল্লাহ আল মামুন)

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে মুখোমুখি হয় তামিম ইকবালের মোহামেডান স্পোর্টিং ক্লাব ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে নির্ধারিত সময়ে খেলা শুরু হতে পারেনি। মাঠ ভেজা থাকায় ম্যাচ কার্টেল ওভারে হয়। ৯ ওভার কমে ৪১ ওভারে নির্ধারিত হয় ম্যাচ। আগে ব্যাট করতে নেমে তামিম ইকবালের ৪৬ ও রহমত শাহর ২৬ রানে ভর করে ৩৬.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৪২ রানের বেশি করতে পারেনি মোহামেডান স্পোর্টিং ক্লাব। জবাবে সাব্বির রহমানের ঝড়ো ব্যাটিংয়ে ২৭.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় প্রাইম ব্যাংক।

সাব্বির রহমান ৭৫ বলে ৭৮ রানের ইনিংস খেলেন। তার এই ইনিংসে ৪টি চারের পাশাপাশি ৫টি ছক্কার মার ছিল। তার সঙ্গে ৪২ রানে অপরাজিত থাকেন তাইবুর রহমান।



অবশ্য ১৪৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি প্রাইম ব্যাংকের। ১০ রানে সৌম্য সরকার ও মেহেদী মারুফের উইকেট হারিয়ে ধাক্কা খায় প্রাইম ব্যাংক। তৃতীয় উইকেটে সাব্বির রহমানের সঙ্গে উন্মুখ চাঁদ দলীয় স্কোরকে ৫৩ রান পর্যন্ত টেনে নেন। এরপর এনামুল হক জুনিয়রের বলে ফিরে যান উন্মুখ চাঁদ (১৪)। চতুর্থ উইকেটে সাব্বিরের সঙ্গে জুটি বাঁধেন তাইবুর রহমান। তারা দুজন অবিচ্ছিন্ন থেকে ৯৭ রানের জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।



তার আগে মোহামেডানের ব্যাটিংয়ে ধ্বস নামান প্রাইম ব্যাংকের আল আমিন। খেলাঘরের বিপক্ষে আগের ম্যাচে অপরাজিত ১০৬ রানের ইনিংস খেলেছিলেন। আজ মোহামেডানের বিপক্ষে বল হাতে ৫ উইকেট নিলেন তরুণ এই অলরাউন্ডার। ২টি উইকেট নেন আল-আমিন হোসেন। ১টি করে উইকেট নেন রুবেল হোসেন, সৌম্য সরকার ও আরিফুল হক। তাতে ৩৬.১ ওভারে ১৪২ রানে গুটিয়ে যায় মোহামেডানের ইনিংস। ব্যাট হাতে মোহামেডানের অধিনায়ক তামিম ইকবাল সর্বোচ্চ ৪৬ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান করেন রহমত শাহ। বাকিদের কেউ ১৩ রানের বেশি রানের ইনিংস খেলতে পারেননি।



বল হাতে ৫ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন আল আমিন।



রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৭/আমিনুল

Walton Laptop