ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গাজীর জয়রথ থামাতে পারল না ব্রাদার্সও

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৭, ৬ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গাজীর জয়রথ থামাতে পারল না ব্রাদার্সও

ম্যাচসেরা হয়েছেন এনামুল হক বিজয়

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে গাজী গ্রুপ ক্রিকেটার্সের জয়রথ ছুটছেই। তাদের হারাতে পারছে না কোনো দল।

শনিবার বিকেএসপির তিন নম্বর মাঠে গাজীকে হারানোর সুবর্ণ সুযোগ পেয়েছিল ব্রাদার্স ইউনিয়ন। কিন্তু সালাউদ্দিনের শিষ্যদের দাপটে জয়ের দেখা পায়নি গোপীবাগের দলটি। টানা সপ্তম ম্যাচে জয় তুলে নিয়েছে গাজী গ্রুপ।

টস হেরে ব্যাটিং করতে নেমে গাজী গ্রুপ ৪৮.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ২৩৬ রান সংগ্রহ করে। জবাবে ব্রাদার্স ইউনিয়ন ২২৬ রানে গুটিয়ে যায়। মাত্র ১০ রানের আক্ষেপে পুড়তে হয় তাদেরকে।

আগের ম্যাচেরগুলোর মতো আজ গাজী গ্রুপের ব্যাটিং ভালো হয়নি। ওপেনার এনামুল হক বিজয় ছাড়া ইনিংস বড় করতে পারেননি কেউই। সর্বোচ্চ ৯৩ রান আসে বিজয়ের ব্যাট থেকে। এবারের টুর্নামেন্টে এ নিয়ে দ্বিতীয়বার ‘নার্ভাস নাইন্টি’তে আউট হলেন বিজয়। এক রাউন্ড আগে বিকেএসপিতেই করেছিলেন ৯৭ রান। আজ ৯৭ বলে ৫ চার ও ৪ ছক্কায় করেন ৯৩। দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান করেন সোহরাওয়ার্দী শুভ। এ ছাড়া নাদিফ চৌধুরী ৩৩ ও আলাউদ্দিন বাবু ১৯ রান করেন।

বল হাতে ব্রাদার্সের হয়ে ৩টি করে উইকেট নেন নূর আলম সাদ্দাম ও অলোক কাপালি।

২৩৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৩১ রানে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারায় ব্রাদার্স। চতুর্থ উইকেটে কাপালি ও ভারতের মানবিন্দর বিসলা দলের হাল ধরেন। ৭৮ রান যোগ করেন দুই ডানহাতি ব্যাটসম্যান। বিপজ্জনক হয়ে ওঠা এ জুটি ভাঙেন শাহজাদা। হাফ সেঞ্চুরি থেকে ১ রানের দূরে থেকে শাহজাদার বলে আলাউদ্দিন বাবুর হাতে ক্যাচ দেন কাপালি। পরের বলেই আউট কাজী কামরুল। ২ উইকেট নিয়ে গাজীকে ম্যাচে নিয়ে আসেন শাহজাদা।

ষষ্ঠ উইকেটে বিসলা ও ধীমান ঘোষ ৬০ রানের জুটি গড়েন। বিসলা হাফ সেঞ্চুরির পর ব্যক্তিগত খাতায় আরো ৬ রান যোগ করে আউট হন। ধীমানও বেশিক্ষণ টিকতে পারেননি। ৩২ রানে আউট হয়ে ব্রাদার্সকে বিপদে ঠেলে দেন। এরপর মাইশুকুর রহমানের একক কৃতিত্বে দুইশ রান অতিক্রম করে ব্রাদার্স। তার ৩৮ বলে ৩৮ রানের ইনিংসে গাজীকে ভালোই চ্যালেঞ্জ জানাচ্ছিল ব্রাদার্স। কিন্তু শেষ পর্যন্ত জয় পাওয়া হয়নি তাদের। শেষ ব্যাটসম্যান হিসেবে নাঈম হাসান আউট হলে ১০ রানের আক্ষেপে পোড়ে ব্রাদার্স।

গাজীর হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন আবু হায়দার রনি। ২টি করে উইকেট নেন মেহেদী হাসান ও শাহজাদা।



রাইজিংবিডি/ঢাকা/৬ মে ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়