ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মোহামেডানের দুর্দান্ত জয়

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৬, ২৪ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মোহামেডানের দুর্দান্ত জয়

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে দাপট দেখিয়ে সুপার লিগে এসেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। অন্যদিকে সুতোয় ঝুলে শেষ দল হিসেবে সুপার লিগে এসেছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। লিগ পর্যায়ের পারফরম্যান্স বিবেচনা করলে গাজী গ্রুপ ক্রিকেটার্সের সঙ্গে মোহামেডানের শক্তিমত্তার পার্থক্য অনেক। কিন্তু সেই গাজী গ্রুপকে সুপার লিগের প্রথম ম্যাচে হারিয়ে দিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে মোহামেডান। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩২৪ রান করে। জবাবে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩১৭ রানে থামে গাজী গ্রুপ ক্রিকেটার্স। মোহামেডান জয় পায় ৭ রানে।



টস হেরে ব্যাট করতে নেমে ৪০ রানে প্রথম উইকেট হারায় মোহামেডান। ফিরে যান সৈকত আলী (২৭)। দ্বিতীয় উইকেটে দারুণ জুটি গড়েন শামসুর রহমান ও রনি তালুকদার। তারা দুজন দলীয় স্কোরকে টেনে নেন ১৮৮ রান পর্যন্ত। এরপর ব্যক্তিগত ৭৪ রানে ফিরে যান শামসুর রহমান। অধিনায়ক রকিবুল হাসানও দ্রুতই ফিরে যান। ২০৬ রানের মাথায় তাকে হারায় মোহামেডান। একই রানে রনি তালুকদারও আউট হন। যাওয়ার আগে ৮টি চার ও ২টি ছক্কায় সর্বোচ্চ ৯২ রান করে যান। এরপর বিপুল শর্মার ২৮, নাজমুল হোসেন মিলনের ৪৭ ও যাবিত হোসেনের অপরাজিত ১৬ রানে ভর করে ৩২৪ রানের বড় সংগ্রহ পায়।

বল হাতে গাজী গ্রুপের আবু হায়দার ও মোহাম্মদ শাহজাদা ২টি করে উইকেট নেন।

৩২৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই হয় গাজী গ্রুপের। একটা সময় তারা প্রয়োজনীয় রান রেটের চেয়ে বেশি গতিতে রান তুলতে থাকে। বিশেষ করে মুনিম শাহরিয়ারের সঙ্গে জহুরুল ইসলাম, পারভেজ রসুল ও সোহরাওয়ার্দী শুভর জুটিতে দুর্বার গতিতে আগাচ্ছিল গাজী গ্রুপ। কিন্তু একেক করে জুটিগুলো ভেঙে যায় এবং রানের গতি কমে যায়। বিশেষ করে ২৪১ রানের মাথায় মুনিম শাহরিয়ার ব্যক্তিগত ৮৮ রানে ফিরে গেলে পিছিয়ে পরে গাজী গ্রুপ। মূলত তিনি আউট হওয়ার পরই রানের গতি শ্লথ হয়ে যায় গাজীর। প্রয়োজনীয় রান রেট থেকে পিছিয়ে পরে তারা। এরপর সোহরাওয়ার্দী শুভ ২৯ বলে অপরাজিত ৫৭ রানের ঝড় তুলেও সেটা আর পূরণ করতে পারেননি। ফলে সুপার লিগের প্রথম ম্যাচে জয় পাওয়াও হয়নি গাজী গ্রুপের। ব্যাট হাতে গাজী গ্রুপের মুনিম শাহরিয়ার ৮৮ রান করেন। অপরাজিত ৫৭ রান করেন সোহরাওয়ার্দী শুভ। ৪০ রান করেন পারভেজ রসুল। আর ৩৬ রানের ইনিংস খেলেন এনামুল হক।

বল হাতে মোহামেডানের বিপুল শর্মা, কামরুল ইসলাম রাব্বি ও সাজেদুল ইসলাম ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন তাইজুল ইসলাম ও মোহাম্মদ আজিম।

ম্যাচসেরা নির্বাচিত হন মোহামেডানের রনি তালুকদার।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৭/আমিনুল/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ