ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

নাসিরের সেঞ্চুরিতে জয়ে ফিরল গাজী

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫১, ২৭ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নাসিরের সেঞ্চুরিতে জয়ে ফিরল গাজী

ক্রীড়া ডেস্ক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে সুপার লিগের দ্বিতীয় রাউন্ডে দাপুটে জয় পেয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। নাসির হোসেনের সেঞ্চুরিতে ভর করে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ১৭৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে তারা।

ফতুল্লায় খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে শেখ জামালের আমন্ত্রণে ব্যাটিং শুরু করে গাজী। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শেষে দেশে ফিরেই ব্যাট হাতে ঝলক দেখালেন নাসির হোসেন। শুরুতে ব্যাট করা গাজীর বড় সংগ্রহের পথে সবচেয়ে বড় ভূমিকা তারই। আগে ব্যাট করে ৫০ ওভারে ৫ উইকেটে ৩৫০ করে গাজী। জবাবে ব্যাটিংয়ে নেমে ৩৮.১ ওভারে ১৭৩ রান তুলতেই অলআউট শেখ জামাল।

শুরুতে ব্যাট করতে নেমে দলীয় ৭ রানের মাথায় এনামুল হককে হারিয়ে বড় ধাক্কা খায় গাজী। তবে সেই ধাক্কা সামলে দলকে টানাতে থাকেন ওয়ানডাউনে নামা মুমিনুল হক। মুনিম শাহরিয়ারের সঙ্গে শুরুতে ৭৪ রানের জুটি গড়েন তিনি। দলীয় ৮১ রানে মুনিম আউটের পর ক্রিজে নামেন নাসির। শুরুতে মুমিনুলের সঙ্গে ৪৪ রানের জুটি গড়েন নাসির। ব্যক্তিগত ৬৬ রান করে মুমিনুল সাজঘরে ফিরলে এ জুটির অবসান হয়।

ব্যক্তিগত ১৩৪ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে ফেরেন নাসির। এ স্কোর গড়ার পথে গুরুকিরাত সিংয়ের সঙ্গে সর্বোচ্চ ১৪৭ রানে জুটি গড়েন নাসির। ১১৩ বল মোকাবেলা করেন ৭ চার ও ৬ ছক্কায় ১৩৪ রানের ইনিংসটি সাজান নাসির। আর ৬০ বল মোকাবেলা করে দ্বিতীয় সর্বোচ্চ ৭৪ রানের ইনিংসটি খেলেন গুরুকিরাত সিং। তাদের চমৎকার ইনিংসে ৩৫০ রানের বড় পুঁজি পায় গাজী।



বল হাতে শেখ জামালের হয়ে জিয়া্উর রহমান ও ইলিয়াস সানী ২টি করে উইকেট নেন। ১টি উইকেট পান সোহাগ গাজী।

৩৫১ রানের টার্গেটে খেলতে নেমে শুরু থেকেই ছন্দহীন ছিল শেখ জামালের ব্যাটিং। দলীয় ২৪ রানে প্রথম উইকেট হারানোর পর দলীয় শতরানে পৌছতেই ৬ উইকেট হারিয়ে বসে ধানমন্ডি পাড়ার ক্লাবটি। দলটির হয়ে কোনো ব্যাটসম্যানই ব্যক্তিগত ফিফটি রানের বেশি করতে পারেননি। সপ্তম অবস্থানে নামা জিয়াউর রহমানের ব্যাট থেকে সর্বোচ্চ ৪৬ রান এসেছে। শুরুর দিকে নেমে ফজলে মাহমুদ ৭, প্রশান্ত চোপরা ৩৭, মাহবুবুল করিম ১, সোহাগ গাজী ০, আবদুল্লাহ আল মামুন ২৫, এবং তানভীর হায়দার ১৭ রানে আউট হন। শেষ পর্যন্ত ৩৮.১ ওভারে ১৭৩ রান তুলতেই অলআউট শেখ জামাল। সুপার লিগের প্রথম ম্যাচে মোহামেডানের বিপক্ষে হারলেও এই ম্যাচ দিয়ে স্বরূপে ফিরলে টেবিলের শীর্ষে থাকা গাজী গ্রুপ।

গাজীর হয়ে বল হাতে আবু হায়দার একাই নেন ৬ উইকেট। ২টি উইকেট নেন গুরুকিরাত সিং। এছাড়া একটি করে উইকেট নেন হাসান আলী ও সোহরাওয়ার্দী শুভ।



রাইজিংবিডি/ঢাকা/২৭ মে ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়