ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘আরো ৩ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন’

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৩, ৪ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘আরো ৩ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন’

জ্যেষ্ঠ প্রতিবেদক : আগামী এক বছরে আরো ৩ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

সোমবার সকালে সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি। এর আগে প্রতিমন্ত্রী মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

নসরুল হামিদ বিপু বলেন, সরকার লক্ষ্যমাত্রা ঠিক করেছে আগামী এক বছরে ৩ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করবে। জুন মাস থেকে এই ৩ হাজার বিদ্যুৎ উৎপাদনের কাজ শুরু হবে।

ঈদে বিভিন্ন এলাকায় বিদুৎ সমস্যা দেখা দিয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, এবারের ঈদে বন্যা কবলিত এলাকায় বিদুৎ সংযোগে সমস্যা হয়েছে। বন্যায় বিদ্যুতের খুঁটি ভেঙে গেছে। তার ছিঁড়ে অনেক জায়গায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এসব কারণে ঈদে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ সম্ভব হয়নি।

তিনি বলেন, ক্ষতিগ্রস্ত এলাকায় দ্রুত সবকিছুই মেরামত করা হচ্ছে। বন্যায় বিদ্যুৎ যে ক্ষতি তা সাময়িক। আমরা দ্রুত কাজ করছি। ইতোমধ্যে ক্ষতিগ্রস্ত লাইন ও বিদ্যুৎ এর খুঁটি মেরামত করা হয়ে গেছে। কিছু এলাকায় বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। বাকি এলাকাসমুহে কাজ চলছে। দ্রুত পরিস্থিতির উন্নতি হবে।

আগের চেয়ে এবার ঈদে স্বস্তিদায়ক ও নিরাপদ যাত্রা ছিল বলেও মন্তব্য করেন প্রতিমন্ত্রী।




রাইজিংবিডি/ঢাকা/৪ সেপ্টেম্বর ২০১৭/নঈমুদ্দীন/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়