ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৪, ২৮ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক : দাম্পত্য কলহের জেরে রাজধানীর আদাবরে স্ত্রী চন্দনা খাতুনকে হত্যার দায়ে স্বামী সাজু মিয়া ওরফে সাধনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া পাঁচ হাজার টাকা অর্থদণ্ডও দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ঢাকার পরিবেশ আপিল আদালতের বিচারক  (জেলা ও দায়রা জজ) মশিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা করেন।

রাজধানীর মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজের সম্মান ৩য় বর্ষের শিক্ষার্থী ছিলেন চন্দনা খাতুন।

রায় ঘোষণার সময় আসামি রায়ের বিরুদ্ধে আপিল করবেন মর্মে আদালতকে অবহিত করলে বিচারক আপিল দায়েরের জন্য সাত দিন সময় দেন।

২০১২ সালের ১৪ মে রাজধানীর আদাবর থানাধীন শেখেরটেক ২ নম্বর রোডের, ১৯ নম্বরের ভাড়া বাড়িতে চন্দাকে হত্যা করা হয়। রংপুর জেলার পীরগঞ্জ থানার কোটারপাড়া গ্রামের হোমিও চিকিৎসক মোশারফ হোসেনের মেয়ে চন্দনা খাতুন। হত্যাকাণ্ডের পরদিন আদাবর থানায় একটি মামলা করেন নিহতের বাবা।

মামলার অভিযোগে বলা হয়, ২০১০ সালের ২২ এপ্রিল অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী চন্দনার সঙ্গে বগুড়া জেলার উত্তর কাটিনা পাড়া কলেজ রোডের মৃত ফটু মিয়ার ছেলে সাজু মিয়ার বিয়ে হয়। বিয়ের পর থেকে স্বামীর নির্যাতনে অতিষ্ঠ হয়ে ওই বছর ২ আগস্ট স্বামীকে তালাক দেন চন্দনা। পরে তাদের মধ্যে আপোশ হওয়ায় তারা পুনরায় সংসার শুরু করেন। কিন্তু এরপরও তাদের মধ্যে দাম্পত্য কলহ চলতে থাকে। দাম্পত্য কলহের জেরে  ২০১২ সালের ১৪ মে রাতে সাজু মিয়া কাচি দিয়ে গলাকেটে স্ত্রী চন্দনাকে হত্যা করে পালিয়ে যান। মামলাটি তদন্তকালে আসামি সাজু মিয়াকে গ্রেপ্তার করা হয়। তিনি হত্যার অভিযোগ স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

মামলাটি তদন্তের পর ওই বছর ২ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করে আদাবর থানা পুলিশ। এরপর ২০১২ সালের ২৫ অক্টোবর আদালত এ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এরপর আদালত মামলাটির বিচারকালে ১৬ জন সাক্ষীর মধ্যে নয়জনের সাক্ষ্য গ্রহণ করেন।



রাইজিংবিডি/ঢাকা/২৮ সেপ্টেম্বর ২০১৭/মামুন খান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়