ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ওয়াশিংটন থেকে লন্ডনের পথে প্রধানমন্ত্রী

তানজিনা আফরিন ইভা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০৯, ৩ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়াশিংটন থেকে লন্ডনের পথে প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট : যুক্তরাষ্ট্রে ১৬ দিনের সরকারি সফর শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফেরার উদ্দেশে ওয়াশিংটন থেকে রওনা হয়েছেন। তিনি লন্ডন হয়ে ৭ অক্টোবর ঢাকায় পৌঁছাবেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, স্থানীয় সময় সোমবার রাত সোয়া ১০টায় ওয়াশিংটন ডিসি থেকে ইউনাইটেড এয়ারলাইন্সের একটি ফ্লাইটে লন্ডনের উদ্দেশ্যে রওনা হন তিনি।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত এম জিয়াউদ্দিন এবং জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন।

মঙ্গলবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় লন্ডনের হিথ্রোতে পৌঁছাবেন প্রধানমন্ত্রী। যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন বিমানবন্দরে শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাবেন। লন্ডনে তিন দিন অবস্থানের পর আগামী ৭ অক্টোবর প্রধানমন্ত্রী দেশে পৌঁছাবেন।

এর আগে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগ দিতে গত ১৭ সেপ্টেম্বর নিউইয়র্ক পৌঁছান প্রধানমন্ত্রী। ২১ সেপ্টেম্বর তিনি সাধারণ অধিবেশনে বক্তৃতা করেন। সেখানে রোহিঙ্গা সমস্যার সমাধানে পাঁচ দফা প্রস্তাব দেন তিনি।

২২ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী ভার্জিনিয়ায় যান। সেখানে ছেলে সজীব ওয়াজেদ জয়ের পরিবারের সঙ্গে এক সপ্তাহ কাটিয়ে লন্ডন হয়ে ২ অক্টোবর তার দেশে ফেরার কথা ছিলো। কিন্তু হঠাৎ অসুস্থ হয়ে পড়লে গত ২৫ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসিতে প্রধানমন্ত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অস্ত্রোপচারের মাধ্যমে তার পিত্তথলির পাথর অপসারণ করা হয়। এ কারণে তার দেশে ফেরার তারিখ পরিবর্তন করা হয়।

তথ্যসূত্র : বাসস

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩ অক্টোবর ২০১৭/ইভা/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়