ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আজ লোকসংগীতের মঞ্চ মাতাবেন যারা

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:২৭, ৯ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আজ লোকসংগীতের মঞ্চ মাতাবেন যারা

বিনোদন প্রতিবেদক : উপমহাদেশের সবচেয়ে বড় লোকসংগীতের আসর ‘ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব’। আজ ৯ নভেম্বর রাজধানীর আর্মি স্টেডিয়ামে বসতে যাচ্ছে এ উৎসবের তৃতীয় আসর।

বাংলাদেশ ছাড়াও উৎসবে গান পরিবেশন করবেন ভারত, পাকিস্তান, নেপাল, ইরান, ব্রাজিল, মালি, ফ্রান্স, জাপানের ১৪০ জন সংগীতশিল্পী।

আজকের প্রথম দিনে লোকসংগীতের মঞ্চ মাতাবেন বাংলাদেশের ফকির শাহাবুদ্দিন, বাউলিয়ানা, তিব্বতের শিল্পী  তেনজিন চো’য়েগাল, ব্রাজিলের মোরিসিও টিজুমবাহ ও সেক্সটেট এবং আসামের বিখ্যাত শিল্পী পাপন।
 


বাংলাদেশের সংস্কৃতিকে বিশ্বের সামনে তুলে ধরতে সান কমিউনিকেশন ও মাছরাঙা টেলিভিশন আয়োজন করেছে তিন দিন ব্যাপী এই লোকসংগীতের আসর। প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১টা পর্যন্ত চলবে অনুষ্ঠান।

এদিকে লোকসংগীত উৎসবের এবারের আসরে নিবন্ধনকৃতদের মাঠে প্রবেশ নিয়েও আয়োজকদের পক্ষ থেকে বেশ কিছু পূর্ব সতর্কতা জানিয়ে দেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে রাত ১০টার পর প্রবেশ নিষেধ, পুনঃপ্রবেশ করা যাবে না, স্পট রেজিস্ট্রেশনের সুযোগ নেই, তামাকজাত দ্রব্য, দিয়াশলাই/লাইটার নিয়ে প্রবেশ নিষেধ, ব্যাগ নিয়ে প্রবেশ নিষেধ, শুধু মেয়েরা পার্স ব্যবহার করতে পারবেন, যেকোনো ধরনের প্রসাধনী ওষুধ, ক্যামেরা, হেডফোন, চার্জার, পাওয়ার ব্যাংক, সেলফি স্টিক ও গাড়ি পার্কিং পুরোপুরি নিষিদ্ধ।




রাইজিংবিডি/ঢাকা/৯ নভেম্বর ২০১৭/রাহাত/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়