ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রাতভর অভিযানে ব্যবসায়ী পঙ্কজ রায় গ্রেপ্তার

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৩, ২০ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাতভর অভিযানে ব্যবসায়ী পঙ্কজ রায় গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : রাতভর অভিযানে সাড়ে ৮ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের মামলার আসামি অ্যালায়েন্স সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান ও অলিম্পিক ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক পঙ্কজ রায়কে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার সকালে রাজধানীর ধানমন্ডিতে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। রোববার রাত থেকে দুদকের উপসহকারী পরিচালক সিলভিয়া ফেরদৌসের নেতৃত্বে একটি টিম এ অভিযান পরিচালনা করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে এ তথ্য জানিয়েছেন।

তার বিরুদ্ধে গতকাল (রোববার) রমনা মডেল থানায় মানিল্ডারিং আইন ও দুদক আইনে মামলা দায়ের করে দুদক। দুদকে জমা দেওয়া সম্পদ বিবরণীতে প্রায় ২২ কোটি টাকার সম্পদের হিসাব দিয়েছিলেন ওই ব্যবসায়ী। এর মধ্যে সাড়ে ৮ কোটি টাকার অবৈধ সম্পদের প্রমাণ মিলে দুদকের অনুসন্ধানে।

বিষয়টি নিশ্চিত করে সিলভিয়া ফেরদৌস রাইজিংবিডিকে জানান, আসামি পঙ্কজ রায়ের বিরুদ্ধে হুন্ডির মাধ্যমে অর্থ পাচার ও অবৈধ সম্পদের অর্জনের অভিযোগ রয়েছে। দুদকের অনুসন্ধানে প্রমাণিত হওয়ায় গতকাল তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

তিনি আরো বলেন, পঙ্কজ রায়কে গ্রেপ্তার করার উদ্দেশ্যে গতকাল রাত ১০টা দিকে ধানমন্ডির ১৩ নম্বর রোডে তার নিজ বাসভবনে অভিযান চালানো হয়। তিনি বাসায় থাকা সত্ত্বেও দরজা খুলেননি। আমরা সারা রাত তার বাসা ঘিরে রাখার পর সকালে তিনি দরজা খোলেন। এখন দুদকের প্রধান কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।



রাইজিংবিডি/ঢাকা/২০ নভেম্বর ২০১৭/এম এ রহমান/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়