ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মরদেহ দেশে পৌঁছাবে দুপুরে

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩১, ২ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মরদেহ দেশে পৌঁছাবে দুপুরে

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের মরদেহ দেশের পথে। শুক্রবার লন্ডনে প্রথম জানাজার পর মরদেহ নিয়ে দেশের উদ্দেশে রওনা দেন স্বজনেরা।

ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়রের একান্ত সচিব এ কে এম মিজানুর রহমান জানান, লন্ডনের স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা ৬টায় আনিসুল হকের মরদেহবাহী ফ্লাইটটি বাংলাদেশের উদ্দেশে ছেড়ে আসে। ফ্লাইটটি শনিবার দুপুর পৌনে ১টার মধ্যে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে।

এদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশন থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশ বিমানের বিজি-০০২ নম্বর ফ্লাইটে মরদেহ দেশে আনা হচ্ছে। ওই ফ্লাইটে আনিসুল হকের পরিবারের সদস্যরাও রয়েছেন।

উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা এএসএম মামুন জানান, সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ বিকেল ৩টা থেকে আর্মি স্টেডিয়ামে রাখা হবে। সেখানেই বিকেল ৪টায় আসরের নামাজের পর জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে যুক্তরাজ্যে যান আনিসুল হক। সেখানে অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট তাকে লন্ডনের ন্যাশনাল নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়।। পরীক্ষা-নিরীক্ষার পর তার মস্তিস্কের প্রদাহজনিত রোগ ‘সেরিব্রাল বাস্কুলাইটিস’ শনাক্ত করেন চিকিৎসকেরা। এরপর তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিসা দেওয়া হয়। অবস্থার উন্নতি ঘটলে গত ৩১ অক্টোবর আইসিইউ থেকে রিহ্যাবিলিটেশন সেন্টারে স্থানান্তর করা হয়। গত ২৮ নভেম্বর আবার অবস্থার অবনতি হলে তাকে রিহ্যাবিলিটেশন থেকে আইসিইউতে স্থানান্তার করা হয়। বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

এএসএম মামুন আরো জানান, মেয়র আনিসুল হকের মৃত্যুতে ঢাকা উত্তর সিটি করপোরেশন ১-৩ ডিসেম্বর তিন দিনের শোক পালনের ঘোষণা দিয়েছে এবং আগামী ৩ ডিসেম্বর রোববার ডিএসসিসি অফিস বন্ধ থাকবে।



রাইজিংবিডি/ঢাকা/২ ডিসেম্বর ২০১৭/সাওন/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়