ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফের অ্যাবটের বাউন্সারে ‘হিউজ আতঙ্ক’

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৮, ৪ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফের অ্যাবটের বাউন্সারে ‘হিউজ আতঙ্ক’

অ্যাবটের বাউন্সার হেলমেটে লাগার পর হাঁটু মুড়ে মাটিতে বসে পড়েন পুকোভস্কি

ক্রীড়া ডেস্ক : এই শেফিল্ড শিল্ডের ম্যাচেরই ঘটনা। শন অ্যাবটের বাউন্সারে মারা গেলেন ফিলিপ হিউজ। ২০১৪ সালের সেই স্মৃতি আজ আবার ফিরে এসেছিল শেফিল্ড শিল্ডে। সেই অ্যাবটেরই একটি বাউন্সার এসে লাগে উইল পুকোভস্কির হেলমেটে।

অস্ট্রেলিয়ার ঘরোয়া প্রথম শ্রেণির এই প্রতিযোগিতায় আজ মেলবোর্নের জংশন ওভালে নিউ সাউথ ওয়েলসের হয়ে ভিক্টোরিয়ার বিপক্ষে বোলিং করছিলেন অ্যাবট। ভিক্টোরিয়ার দ্বিতীয় ইনিংসের ১৯তম ওভারে অ্যাবটের একটি বাউন্সার ডাক করতে চেয়েছিলেন পুকোভস্কি। কিন্তু বল এসে লাগে তার হেলমেটে।

সঙ্গে সঙ্গে হাঁটু মুড়ে মাটিতে বসে পড়েন পুকোভস্কি। অবস্থা আশঙ্কাজনক দেখে সবার আগে ব্যাটসম্যানের কাছে ছুটে আসেন বোলার অ্যাবটই। এরপর অন্যান্য খেলোয়াড় এবং মেডিক্যাল স্টাফরা ছুটে আসেন মাঠে। প্রাথমিক চিকিৎসা নেওয়ার পর অবশ্য উঠে দাঁড়াতে সক্ষম হন পুকোভস্কি। তারপর ভিক্টোরিয়ার মেডিক্যাল স্টাফদের সঙ্গে হেঁটে মাঠ ছাড়েন ২০ বছর বয়সি এই ব্যাটসম্যান।

পরে ক্রিকেট ভিক্টোরিয়ার চিকিৎসক ট্রেফোর জেমস জানান, ঘটনার পর পুকোভস্কি গ্রাউন্ডেই ছিলেন। ভিক্টোরিয়ার মেডিক্যাল স্টাফরা তাকে পর্যবেক্ষণ করছেন। তবে এই ম্যাচে তিনি আর খেলতে পারবেন না। আগামী কয়েক দিন তাকে পর্যবেক্ষণে রাখা হবে। তারপরই জানা যাবে, তিনি কবে মাঠে ফিরতে পারবেন।

পুকোভস্কির বদলি হিসেবে ভিক্টোরিয়ার একাদশে ঢুকেছেন ৩৪ বছর বয়সি অলরাউন্ডার ড্যানিয়েল ক্রিস্টিয়ান। ‘কনকাশন (মাথায় চোট) সাবস্টিটিউট’ হিসেবে মাঠে নামার এই নিয়ম গত বছর অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে চালু হয়।

২০১৪ সালের নভেম্বরে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শেফিল্ড শিল্ডের ম্যাচেই অ্যাবটের বাউন্সার হিউজের হেলমেট ফাঁকি দিয়ে লেগেছিল ঘাড়ের বাঁ পাশে। তিন দিন পর মৃত্যু হয় হিউজের। এমন মর্মান্তিক ঘটনায় মানসিক ধাক্কা কাটিয়ে উঠতে বেশ সময় লেগেছিল অ্যাবটের। তাই তো আজ পুকোভস্কি মাঠ ছাড়ার পর উইকেটে আসা ভিক্টোরিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ বেশ কিছুক্ষণ কথা বলেন অ্যাবটের সঙ্গে।

পুকোভস্কির মাথায় আঘাত লাগার ঘটনা অবশ্য এটিই প্রথম নয়। যখন তিনি স্কুলে ছিলেন, ফুটবল অনুশীলনের সময় এক খেলোয়াড়ের হাঁটু লেগেছিল তার মাথায়। এই ঘটনায় ছয় মাস মাঠের বাইরে থাকতে হয় তাকে। গত বছরের ফেব্রুয়ারিতে পুকোভস্কির প্রথম শ্রেণির অভিষেকে ফিল্ডিংয়ের সময় একটি বল লাগে তার মাথায়। অক্টোবরে ওয়ানডে কাপে ব্যাটিংয়ের সময়ও তিনি একইভাবে আঘাত পান!





রাইজিংবিডি/ঢাকা/৪ মার্চ ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়