ঢাকা, মঙ্গলবার, ৮ কার্তিক ১৪২৫, ২৩ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

সাকিবের আলো ছড়ানো ম্যাচে হায়দরাবাদের জয়

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৪-১৫ ৯:৩৫:৩২ এএম     ||     আপডেট: ২০১৮-০৪-১৫ ৪:০২:২৬ পিএম

ক্রীড়া ডেস্ক: বল হাতে ৪ ওভার হাত ঘুরিয়ে গুরুত্বপূর্ণ ২ উইকেট। আর ব্যাট হাতে তুলে নিয়েছেন দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান। বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসানের এমন আলো ছড়ানো ম্যাচে জয় পেয়েছে তার দল সানরাইজার্স হায়দরাবাদ।

আইপিএলর দশম ম্যাচে গতকাল রাতে হায়দরাবাদকে আমন্ত্রণ জানায় কলকাতা নাইট রাইডার্স। চেনা মাঠ ইডেন গার্ডেনে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট ১৩৮ রানে থামে কলকাতা। জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ৬ বল হাতে রেখেই চলতি আসরে নিজেদের তৃতীয় জয় তুলে নেয় হায়দরাবাদ।

হায়দরাবাদের হয়ে টানা তৃতীয় ম্যাচে একাদশে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান। দলের হয়ে খেলতে নেমে এই ম্যাচেও উইকেট পেলেন তিনি। কলকাতার দলীয় ইনিংসের ৭৯ রানের সময় নিজের প্রথম উইকেট পান সাকিব। এ সময় ব্যক্তিগত ৯ রানে কলকাতার বিধ্বংসী ব্যাটসম্যান সুনীল নারিনকে উইলিয়ামসনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে পাঠান তিনি।
 


দলীয় ৮৭ রানের মাথায় কলকাতার হয়ে গতকাল সর্বোচ্চ ইনিংস খেলা ক্রিস লিনকে আউট করেন সাকিব। এ সময় হাফ সেঞ্চুরি থেকে মাত্র এক রান দূরে থাকা ওপেনার ক্রিস লিনকে নিজের বলেই ক্যাচ নিয়ে প্যাভিলিয়নে পাঠান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।

কলকাতার হয়ে ক্রিস লিনের সর্বোচ্চ ৪৯ রানের সঙ্গে দিনেশ কার্তিক ২৯ ও নিতিশ রানা ১৮ রান করেছেন। বাকিদের মধ্যে আর কেউ দুই অঙ্ক ছুঁতে না পরায় ১৩৮ রানেই থামে কলকাতা।

বল হাতে সাকিবের মতো দুটি উইকেট পেয়েছেন বিলি স্টানলেক। এছাড়া ভুবনেশ্বর কুমারের সর্বোচ্চ ৩টি উইকেটের সঙ্গে একটি ‍উইকেট পেয়েছেন সিদ্ধার্থ কউল।
 


১৩৯ রানের লক্ষ্যে খেলতে নেমে হায়দরাবাদের হয়ে সর্বোচ্চ ইনিংসটি খেলেছেন অধিনায়ক কেন উইলিয়ামসন। ৪৪ বলে ৪টি চার ও ১ ছক্কায় ৫০ রান করে জনসনের শিকার হয়েছেন তিনি। দলের জয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান করেছেন সাকিব। ২১ বলে ২ চার ১ ছক্কায় এ ইনিংসটি খেলেন সাকিব। এছাড়া শুরুতে নামা ঋদ্ধিমান সাহা ২৪ ও ইউসুফ পাঠান ১৭* রানের ইনিংস খেলেন।

বল হাতে ৪ ওভারে ২১ রানে গুরুত্বপূর্ন ২ উইকেটের সঙ্গে ব্যাটিংয়ে ২৭ রান করায় সাকিবের ম্যান অব দ্য ম্যাচ অনেকটাই অনুমিত ছিল। কিন্তু সাকিব ভক্তদের অবাক করে ৪ ওভারে ২১ রানে ২ উইকেট পাওয়া বিলি স্টানলেকের হাতে উঠেছে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার। এক ওভার হাতে রেখে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যাওয়ায় ব্যাটিংয়ে নামার প্রয়োজন হয়নি বিলি স্টানলেকের।




রাইজিংবিডি/ঢাকা/১৫ এপ্রিল ২০১৮/শামীম

Walton Laptop
 
     
Walton