ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জুলহাজ-তনয় হত্যা : প্রতিবেদন ২৪ জুলাই

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০৩, ২৬ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
 জুলহাজ-তনয় হত্যা : প্রতিবেদন  ২৪ জুলাই

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর কলাবাগানে জুলহাজ মান্নান ও তার বন্ধু মাহবুব তনয়কে হত্যার অভিযোগে দায়ের করা হত্যা ও অস্ত্র আইনের মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে ২৪ জুলাই ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার মামলা দুইটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্তকারী কর্মকর্তারা প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তার প্রতিবেদন দাখিলের নতুন এ তারিখ ঠিক করেন।

মামলাটি দুটির মধ্যে হত্যা মামলাটি তদন্ত করছেন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পুলিশ পরিদর্শক মো. তাজুল ইসলাম এবং অস্ত্র মামলার তদন্ত করছেন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পুলিশ পরিদর্শক মোহাম্মদ সেন্টু মিয়া ।

২০১৬ সালের ২৫ এপ্রিল রাজধানীর কলাবাগানের লেক সার্কাস রোডের বাড়িতে প্রবেশ করে ইউএসএইড কর্মকর্তা এবং সমকামী অধিকারকর্মী জুলহাজ মান্নান ও তার বন্ধু থিয়েটারকর্মী মাহবুব তনয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনায় কলাবাগান থানায় জুলহাজের বড় ভাই মিনহাজ মান্নান ইমন হত্যা মামলা এবং সংশ্লিষ্ট থানার এসআই মোহাম্মদ শামীম অস্ত্র মামলাটি দায়ের করেন।

নিহত জুলহাজ বাংলাদেশে নিযুক্ত প্রাক্তন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনার প্রটোকল কর্মকর্তা ছিলেন। হত্যাকাণ্ডের আগে ‘রূপবান’ সম্পাদনার পাশাপাশি উন্নয়ন সংস্থা ইউএসএআইডিতে কাজ করতেন জুলহাজ।

নিহত তনয় নাট্য সংগঠন লোক নাট্যদলের শিশু সংগঠন পিপলস থিয়েটারে জড়িত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা /২৬ জুন ২০১৮ /মামুন খান /ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়