ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে ফারইস্ট চ্যাম্পিয়ন

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৫, ৫ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে ফারইস্ট চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক : সোনালী অতীত ক্লাবের সার্বিক ব্যবস্থাপনায় ‘২য় শাহ জালাল ইসলামী ব্যাংক ফারাজ গোল্ডকাপ আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টেরশিরোপা জিতেছেফারইস্ট  বিশ্ববিদ্যালয়। রোববার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালেশ্বাসরুদ্ধকর টাইব্রেকারে ফারইস্ট বিশ্ববিদ্যালয় ৮-৭ ব্যবধানে সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

গতবারের রানার্স-আপ দল ফারইস্ট বিশ^বিদ্যালয় খেলার শুরুতেই কয়েকটি সুযোগ নষ্ট না করলে এগিয়ে যেতে পারত। সাউথ ইস্ট দলও বেশ কিছু সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়। নির্ধারিত সময়ে কোন দল গোল করতে না পারলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। রুদ্ধশ^াস টাইব্রেকারেউভয় দল মোট ৯টি করে শট নেয়। সাউথ ইস্টের পক্ষে ৯নম্বর শটটি নিতে আসেন তৌফিকুর রহমান। অসাধারণভাবে তার শট রুখে দেন ফারইস্ট দলের গোলরক্ষক সোহাগ মিয়া। আর এই বল ঠেকিয়ে দেয়ার সুবাদে শেষ পর্যন্ত ৮-৭ ব্যবধানেচ্যাম্পিয়ন হওয়ার উল্লাসে মেতে উঠে ফারইস্ট বিশ্ববিদ্যালয়।

চ্যাম্পিয়ন দল এক ভরি স্বর্ণের ট্রফির সাথে প্রাইজমানি হিসেবে পায় দুই লক্ষ টাকা ও মেডেল। রানার্স-আপ দল পায় ট্রফি, এক লক্ষ টাকা ও মেডেল। এছাড়া ব্যক্তিগত পুরস্কার হিসেবে ফাইনালে ম্যাচসেরা হন চ্যাম্পিয়ন দলের মিতুল। যৌথভাবে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হিসেবে গোল্ডেন বুট পান আইইউবি বিশ্ববিদ্যালয়ের ইনতেশার ও পিয়াস। সেরা গোলরক্ষক হিসেবে গ্লাভস পান ফারইস্ট বিশ্ববিদ্যালয়ের সোহাগ। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন চ্যাম্পিয়ন দলের অধিনায়ক সুজয় এবং টুর্নামেন্টের ফেয়ার প্লে ট্রফি পায় স্টেট বিশ্ববিদ্যালয়।

ফাইনাল শেষে অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন প্রধানমন্ত্রীর একান্ত সচিব এ্যাড. সাইফুজ্জামান শিখর, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো: শহিদুল ইসলাম, ডিআইজি (নৌ পুলিশ) শেখ মুহম্মদ মারুফ হাসান, ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভিয়েরা। আরো উপস্থিত ছিলেন টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ও জাতীয় ক্রীড়া পুরস্কার প্রাপ্ত ফুটবলার হাসানুজ্জামান খান বাবলু, টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব ও জাতীয় ক্রীড়া পুরস্কার প্রাপ্ত ফুটবলার শেখ মোহাম্মদ আসলাম, তারকা ফুটবলার মো: সুলতান, খন্দকার রকিবুল ইসলাম, টুর্নামেন্ট কমিটির সদস্য সামসুজ্জামান ইউসুফ,নাসিম আহসান হিরু, ফরহাদ হোসেন ওমো: পল্লব কারদার সহ টুর্নামেন্ট কমিটির অন্যান্য কর্মকর্তাবৃন্দ।



রাইজিংবিডি/ঢাকা/৫ আগস্ট ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়