ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হেনড্রিকস, এনগিদি ও ফেলুকওয়েতে সিরিজ জিতল প্রোটিয়ারা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৮, ৫ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হেনড্রিকস, এনগিদি ও ফেলুকওয়েতে সিরিজ জিতল প্রোটিয়ারা

ক্রীড়া ডেস্ক : পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের টানা তিন ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা। পাল্লেকেলেতে আজ রোববার তৃতীয় ওয়ানডেতে তারা শ্রীলঙ্কাকে হারিয়েছে ৭৮ রানের ব্যবধানে।

সংক্ষিপ্ত স্কোর :
দ. আফ্রিকা : ৩৬৩/৭ (৫০ ওভারে)
শ্রীলঙ্কা : ২৮৫/১০ (৪৫.২ ওভারে)
ফল : দ. আফ্রিকা ৭৮ রানে জয়ী
ম্যাচসেরা : রেজা হেনড্রিকস (দ. আফ্রিকা)
সিরিজ : দ. আফ্রিকা ৩-০ ব্যবধানে এগিয়ে।

এমন জয়ে ব্যাট হাতে অবদান রেখেছেন দক্ষিণ আফ্রিকার অভিষিক্ত ব্যাটসম্যান রেজা হেনড্রিকস ও জেপি ডুমিনি। হেনড্রিকস অভিষেক ম্যাচেই সেঞ্চুরি হাঁকিয়ে দলকে ৩৬৩ রানের বড় সংগ্রহ পেতে সাহায্য করেন। আর ডুমিনি ৭০ বলে ৯২ রান করেন। এরপর বল হাতে দলকে জেতাতে অবদান রেখেছেন লুঙ্গি এনগিদি ও আন্দিলে ফেলুকওয়ে। এনগিদি ৮.২ ওভার বল করে ৫৭ রান দিয়ে ৪টি উইকেট নিয়েছেন। ৯ ওভার বল করে ৭৩ রান দিয়ে ৩টি উইকেট নিয়েছেন ফেলুকওয়ে। ২টি উইকেট নিয়েছেন শামসি। অপর উইকেটটি নেন মুল্ডার।

ম্যাচসেরা হন দক্ষিণ আফ্রিকার ক্রিকেট ইতিহাসে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে অভিষেক ম্যাচেই সেঞ্চুরি হাঁকানো রেজা হেনড্রিকস (১০২)।

শ্রীলঙ্কার হয়ে ওয়ান ম্যান আর্মি হিসেবে একাই লড়াই করেন ধনঞ্জয়া ডি সিলভা। তিনি সাত নম্বরে ব্যাট করতে নেমে ৬৬ বল মোকাবেলা করে ৮টি চার ও ৩ ছক্কায় ৮৪ রান করেন। তিনি আউট হওয়ার পর শ্রীলঙ্কার জয়ের স্বপ্ন শেষ হয়ে যায়। এ ছাড়া আকিলা ধনঞ্জয়া ৩৭, অ্যাঞ্জেলো ম্যাথুস ৩২ ও কুশাল মেন্ডিস ৩১ রান করেন। তাতে ৪৫.২ ওভারে ২৮৫ রানেই গুটিয়ে যায় লঙ্কানদের ইনিংস।

অন্যদিকে দক্ষিণ আফ্রিকার ৩৬৩ রানের ইনিংসে হেনড্রিকসের ১০২ রান ছাড়াও জেপি ডুমিনি ৭০ বলে ৮ চার ও ৪ ছক্কায় ৯২, হাশিম আমলা ৫৯ ও ডেভিড মিলার ৫১ রান করেন। বল হাতে শ্রীলঙ্কার  থিসারা পেরেরা ১০ ওভারে ৭৫ রান দিয়ে ৪টি উইকেট নেন।



রাইজিংবিডি/ঢাকা/৫ আগস্ট ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়