ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

বেবিচকের প্রধান প্রকৌশলী সুধেন্দুকে ফের জিজ্ঞাসাবাদ

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৭, ১৬ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেবিচকের প্রধান প্রকৌশলী সুধেন্দুকে ফের জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক : বিভিন্ন টেন্ডারে পছন্দের ঠিকাদারকে কার্যাদেশ প্রদানসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে শত শত কোটি আত্মসাতের অভিযোগে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) প্রধান প্রকৌশলী সুধেন্দু বিকাশ গোস্বামীকে আবারো জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর সোয়া ১টা পর্যন্ত তিন ঘণ্টাব্যাপী দুদক পরিচালক মো. ফরিদুর রহমানের নেতৃত্বে একটি তাকে জিজ্ঞাসাবাদ করে। দুদকের একটি সূত্র রাইজিংবিডিকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ১২ জুন দুর্নীতির আরেক অভিযোগে সুধেন্দু বিকাশ গোস্বামীকে পাঁচ ঘণ্টা দুদকে জিজ্ঞাসাবাদ করে দুদক।

দুদক জানায়, বেবিচকের বিভিন্ন টেন্ডারে সিন্ডিকেট করে পছন্দের ঠিকাদারকে কার্যাদেশ প্রদানসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে শত শত কোটি টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধান করছে দুদক। অভিযোগ অনুসন্ধানের জন্য গঠিত টিমের অপর সদস্য হলেন দুদকের সহকারী পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান।

দুদক সূত্র জানায়, দুর্নীতির দুটি অভিযোগ নিয়ে আলাদা আলাদাভাবে অনুসন্ধান করছেন সংস্থার দুই সহকারী পরিচালক মো. খায়রুল হক ও মো. আ. সালাম আলী মোল্লা। ওই অভিযোগে সিভিল অ্যাভিয়েশনের মেইনটেন্যান্স, কনস্ট্রাকশন, কেনাকাটা ও ফান্ড ম্যানেজমেন্টে সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষের শত শত কোটি টাকার অনিয়ম, দুর্নীতি, আত্মসাৎ ও সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা বাড়ি-গাড়িসহ অঢেল অবৈধ সম্পদ অর্জন করার কথা বলেছেন।

এর আগে অপর এর একটি অভিযোগে গত বছরের ১৯ অক্টোবর ঘুষ নেওয়ার অভিযোগে সুধেন্দু বিকাশ গোস্বামীকে জিজ্ঞাসাবাদ করে দুদক। ওই সময় অভিযোগ ছিল, নয়টি প্রতিষ্ঠান বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের প্রকৌশলীকে নির্দিষ্ট হারে ঘুষ দিয়ে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৮/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়