ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

লাইফ সাপোর্টে বাজপেয়ি

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫০, ১৬ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লাইফ সাপোর্টে বাজপেয়ি

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ির শারীরিক অবস্থা সংকটাপন্ন। বৃহস্পতিবার তাকে নয়াদিল্লির অল ইন্ডিয়া ইনিস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স (এইমস) হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

গত ১১ জুন কিডনিতে সংক্রমণ ও বুকে সংক্রমণের কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এইমস হাসপাতালের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ির অবস্থা অপরিবর্তিত রয়েছে। তার অবস্থা জটিল এবং লাইফ সাপোর্টে রাখা হয়েছে।’

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, নেফ্রোলজি, কার্ডিওলজি, গ্যাস্ট্রোএনটেরোলজি ও পালমোনোলজি বিভাগের চিকিত্সকদের নিয়ে গঠিত একটি মেডিক্যাল টিম নজর রাখছে ৯৩ বছরের বাজপেয়ির ওপর।

বিজেপির বর্যীয়ান নেতা ও বাজপেয়ির দীর্ঘদিনের সহযোদ্ধা লালকৃষ্ণ আদভানি বৃহস্পতিবার সকালে কন্যা প্রতিভা আদভানিকে সঙ্গে নিয়ে এইমস হাসপাতালে গিয়েছেন। জন্মদিনের উত্সব বাতিল করে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও সকালে দেখে যান বাজপেয়িকে। এছাড়া কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, বিজেপির সভাপতি অমিত শাহ , স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, কাশ্মীরের নেতা ফারুক আবদুল্লা, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং ভারতের দশম প্রধানমন্ত্রীকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন।

সূত্র : এনডিটিভি অনলাইন ও আনন্দবাজার

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৮/শাহেদ

 

 

 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়