ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

হতাশ বাংলাদেশের কোচ, গর্বিতও

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫২, ৮ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হতাশ বাংলাদেশের কোচ, গর্বিতও

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশের নতুন কোচ জিমি ডে। বাংলাদেশের দায়িত্ব নিয়েছেন ১৬ সপ্তাহ হয়েছে। এই সময়ের মধ্যে বাংলাদেশ দলে বেশ কিছু ইতিবাচক পরিবর্তন এসেছে। খেলোয়াড়দের ফিটনেস,খেলোয়াড়দের নিয়মানুবর্তিতা, একে অপরের প্রতি শ্রদ্ধা এসব বিষয়ে বেশ উন্নতি করেছেন। আর সেটার ফল পেয়েছেন মাঠে।

এশিয়ান গেমসে তার তত্ত্বাবধানে বাংলাদেশ সেরা সাফল্য অর্জন করেছে। অন্যদিকে প্রায় তিন বছর পর সাফ চ্যাম্পিয়নশিপে টানা দুই ম্যাচ জিতেছে বাংলাদেশ। এই গ্রুপের অন্য দুই দলের সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। এমন বিদায় অন্যদের মতো হতাশ বাংলাদেশ দলের কোচও। তবে ছেলেরা যা খেলেছে তাতে সন্তুষ্ট কোচ। গর্বিতও।

ম্যাচ শেষে তিনি বলেন, ‘টানা দুই ম্যাচ জিতেছি। অন্য দুই দলের সমান পয়েন্ট নিয়েও বিদায় নিতে হয়েছে। বিষয়টা সত্যিই হাতাশাজনক। এখানে আমার চেয়ে হতাশ হয়তো আর কেউ নন। তবে ছেলেরা প্রত্যেক ম্যাচেই ভালো খেলেছে। তারা তাদের সেরাটা দিয়ে খেলেছে। ছেলেদের পারফরম্যান্সে আমি গর্বিত। গেল ১৬ সপ্তাহ ধরে তারা আমাকে অনেক সম্মান দিয়েছে।’

গোলরক্ষক শহীদুল আলমের ভুলকে স্বাভাবিক বলে উল্লেখ করে তিনি বলেন, ‘সে আগেই দুই ম্যাচে দারুণ খেলেছে। দারুণ দারুণ সব সেইভে ক্লিন শিট রেখেছে। কিন্তু আজ সে একটি ভুল করেছে। যেকোনো গোলরক্ষক ভুল করতেই পারে। অধিকাংশ গোলই গোলরক্ষকদের ভুলের কারণে আসে। ভুল করাটা আসলে স্বাভাবিক ব্যাপার। এ বিষয়ে আমরা নেতিবাচক কিছু না চিন্তা করি।’

প্রথমার্ধে এক গোল হজম করার পর তিনি খেলোয়াড়দের যেকোনো মূল্যে গোল করতে পরামর্শ দেন। সেই পরামর্শ মেনে কখনো কখনো লম্বা শট নিয়েছে বাংলাদেশের খেলোয়াড়রা। কিন্তু কাঙ্খিত গোলের দেখা পায়নি। পায়নি সেমিফাইনালের টিকেট।



রাইজিংবিডি/ঢাকা/৮ সেপ্টেম্বর ২০১৮/আমিনুল/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়