ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

ফিরে আসা কঠিন, অসম্ভব নয় : মাশরাফি

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১৩ ৯:০১:৩৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১৩ ৯:৩৪:৩০ পিএম

ক্রীড়া প্রতিবেদক : পাঁচ ম্যাচে তিন হারের পর শিরোপার লড়াইয়ে পিছিয়ে মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্স। তবুও আশা ছাড়ছেন না মাশরাফি। গতবারও রংপুরের অবস্থা প্রথম পর্বের লড়াইয়ে এমনই ছিল।

ছয় ম্যাচে জিতেছিল মাত্র তিনটি। এরপর ধারাবাহিক জয়ে শেষ পর্যন্ত শিরোপার স্বাদ পায় মাশরাফিরা। তাইতো এখনও আশা হারাচ্ছেন না মাশরাফি। শিরোপার লড়াইয়ে টিকে থাকতে শেষ সাত ম্যাচে অন্তত পাঁচটি জয় লাগবেই লাগবে তাদের। কাজটা কঠিন কিন্তু অসম্ভব নয়, সেটা ভালোমতো জানেন মাশরাফি। শেষ বিপিএলের পারফরম্যান্সই মাশরাফিকে আত্মবিশ^াস দিচ্ছে।

‘অবশ্যই এখান থেকে ফিরে আসা কঠিন। দুটো ম্যাচই আমাদের জেতা উচিত ছিল। ব্যাক টু ব্যাক এভাবে হারলে ঘুরে দাঁড়ানো কঠিন হয়ে যায়। এখান থেকে বের হওয়ার শর্টকার্ট কোনো উপায় নেই। কাজটা সহজ নয় কিন্তু একটা জয় হয়তোবা মোমেন্টাম পরিবর্তন করে দিতে পারে।’

‘শেষ আসরেও আমরা প্রথম ছয় ম্যাচের তিনটা জিতেছিলাম। যদি পরের ম্যাচটা জিতি তাহলে তিনটা জয় হবে। আসলে টি-টোয়েন্টিতে আমরা মোমেন্টামটা পিক করতে পারছি না। শেষ বছরও আমাদের এভাবেই খেলতে হয়েছে পুরো টুর্নামেন্টে। এখন আমাদের মানসিকভাবে খুব শক্তিশালী হতে হবে। যেকোনো পরিস্থিতিতে মানিয়ে নেওয়ার শক্তি থাকতে হবে। পাশাপাশি শারীরিকভাবে ফিট থাকতে হবে। সমন্বয় থাকতে হবে সবকিছুতে। যেহেতু সহজ কোনো উপায় নেই তাই আমাদেরকে শতভাগ ক্রিকেট খেলতে হবে।’ - যোগ করেন মাশরাফি

শেষবার মাশরাফিরা প্রথম পর্ব পেরিয়েছিল ৬ জয় আর ৬ হার নিয়ে। পয়েন্ট তালিকার চারে থেকে খেলেছিল এলিমিনেটর ও দ্বিতীয় কোয়ালিফাইয়ার ম্যাচ। দুই ম্যাচ জিতে ঢাকার বিপক্ষে ফাইনাল খেলে মাশরাফির দল। শেষ তিন নক আউট ম্যাচে তিন সেঞ্চুরিতে ম্যাচের ব্যবধান গড়ে দেন ক্রিস গেইল ও জনসন চার্লস। এলিমিনেটর ম্যাচে গেইল খুলনার বিপক্ষে করেন ৫১  বলে ১২৬ রান। দ্বিতীয় কোয়ালিফাইয়ারে জনসন চার্লস ৬৩ বলে করেন ১০৫ রান। আর বিগ ফাইনালে ঢাকার বিপক্ষে গেইল জ¦লে উঠেন আরেকবার। ৬৯ বলে ১৪৬ রান করেন ১৮ ছক্কায়। টপ অর্ডারে দারুণ ব্যাটিংয়ে পিছনে ফিরে তাকাতে হয়নি মাশরাফিদের।

এবারও রংপুর দলে ভিড়িয়েছে শক্তিশালী ক্রিস গেইলকে। সাথে আছেন এবি ডি ভিলিয়ার্স। তাদের সাথে রাইলি রুশো। বেনি হাওয়েল বোলিং ভালো করছেন। তাদের নিয়ে মাশরাফির ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা। 

‘শেষ বছর চ্যাম্পিয়ন হওয়ার পিছনে বড় কারণ আমাদের টপ অর্ডার। আমাদের তিন ম্যাচে তিনটা সেঞ্চুরি করে চ্যাম্পিয়ন হয়েছি। এর আগে আমরা সেমিফাইনাল পযর্šÍ স্ট্রাগল করেছি। আমাদের টপ অর্ডার শক্তিশালী। গেইল, রুশো ফর্মে আছে। এদের কেউ ক্লিক করলে ম্যাচ অন্যরকম হবে। এখন রুশো একাই টানছে। রবি বোপারা আছে। বেনি হাওয়েল আমাদের বোলিংয়ের গভীরতা বাড়ায়। এক্ষেত্রে ওকে কম্বিনেশনে রাখা গুরুত্বপূর্ণ।’

স্থানীয় ক্রিকেটাদের ছোট ছোট অবদান আর তারকা ক্রিকেটারদের পারফরম্যান্সে রংপুর ঘুরে দাঁড়াতে প্রত্যাশী। ঢাকা পর্বে শুরুটা ভালো হলো না তাদের। সিলেটে জয়ে ফিরতে মরিয়া মাশরাফিরা।



রাইজিংবিডি/ঢাকা/১৩ জানুয়ারি ২০১৯/ইয়াসিন

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge