ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘দেশের ৩ কোটি হাত শিকলে বাঁধা’

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-০২ ২:০২:৫২ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-০২ ২:০২:৫২ পিএম
Walton AC

নিজস্ব প্রতিবেদক : দেশের এক কোটি ৫০ লাখ উচ্চ শিক্ষিত বেকারের তিন কোটি হাতকে বয়সের রশিতে পিঠমোড়া দিয়ে বেঁধে রাখা হয়েছে। এদের বাঁধন খুলে দিন, হাত কর্মস্থলে দিন, তাহলে দেশ উন্নতির স্বর্ণশিখরে যাবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি ইমতিয়াজ হোসেন।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

মানববন্ধনে দাঁড়িয়ে তিনি বলেন, সারা দেশের উচ্চ শিক্ষিত জনগোষ্ঠী ২০১২ সাল থেকে আজ পর্যন্ত ঢাকাসহ সারা দেশের সব জেলায় সরকারি চাকরির আবেদনের সময়সীমা ৩০ থেকে বাড়িয়ে ন্যূনতম ৩৫ করার দাবিতে অহিংস, অরাজনৈতিক পদ্ধতিতে শান্তিপূর্ণভাবে আন্দোলন করে আসছে। আমাদের বর্তমান রাষ্ট্রপতি স্পিকার থাকাকালীন সময়ে ২০১২ সালের ৩১ মে নবম জাতীয় সংসদে ৭১ বিধিতে জনগুরুত্ব সম্পন্ন নোটিশ এর ওপর আলোচনা করার সময় ৩৫ এর পক্ষে আলোচনা করেন। নবম জাতীয় সংসদ থেকে শুরু করে দশম জাতীয় সংসদ পর্যন্ত ১০০ বারের বেশি বিষয়টি উত্থাপিত হয়েছে। কিন্তু বিষয়টি এখনো ঝুলে আছে।

সারা দেশে কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দিয়ে সাধারণ সম্পাদক এম এ আলী বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির পাঁচবার সুপারিশ করার পরও দাবিটি ঝুলে আছে। যদি অনতিবিলম্বে দাবি বাস্তবায়ন না করা হয়, তবে দেশব্যাপী আরো কঠোর কর্মসূচি দেওয়া হবে।

মানববন্ধন কর্মসূচিতে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য নাসির আহমেদ, নাদিয়া সুলতানা, মামুনুর রশিদ, কামরুজ্জামানসহ প্রায় শতাধিক চাকরিপ্রত্যাশী উপস্থিত ছিলেন। এসময় হাতে শিকল বেধে ও মুখে কালো কাপড় বেঁধে তারা মানববন্ধন করেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২ ফেব্রুয়ারি ২০১৯/মেহেদী/ইভা

Walton AC
     
Walton AC
Marcel Fridge