ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

তিন স্পিনারের বোলিং অ্যাকশনে সন্দেহ, পরীক্ষা শিগগিরই

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-১৪ ৮:৩৮:০২ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১৫ ৮:৫২:৪০ এএম
Walton AC 10% Discount

ক্রীড়া প্রতিবেদক : সদ্য সমাপ্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) তিন স্পিনারের বোলিং অ্যাকশনে সন্দেহ প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আম্পায়ারদের রিপোর্টের ভিত্তিতে তাদের বোলিং অ্যাকশনে প্রকাশ করা হচ্ছে।

শিগগিরই এ তিন স্পিনারের বোলিং অ্যাকশনের পরীক্ষা নেওয়া হবে। অভিযুক্তরা হলেন, ঢাকা ডায়নামাইটস স্পিনার অ্যালিস আল ইসলাম, কুমিল্লা ভিক্টোরিয়ান্স স্পিনার সঞ্জিত সাহা দ্বীপ ও রংপুর রাইডার্সের স্পিনার নাহিদুল ইসলাম।

ঢাকার স্পিনার অ্যালিসের অ্যাকশনের বিরুদ্ধে অভিযোগ পুরনো। নিজের অভিষেক ম্যাচে হ্যাটট্রিক করে আলোচনায় আসা অ্যালিস প্রথম বিভাগেও বোলিং অ্যাকশনের জন্য অভিযুক্ত হয়েছিলেন। বিশেষ করে বিপিএলের ওই ম্যাচের পর রংপুর রাইডার্স তার বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছে বিসিবির কাছে। আম্পায়াররাও তার প্রতিটি বলের বিরুদ্ধে অভিযোগ করেছে। বিপিএল চলাকালিন (২৫ জানুয়ারি) তার পরীক্ষা দেওয়ার কথা ছিল। কিন্তু ইনজুরির কারণে পরীক্ষা দিতে পারেননি ডানহাতি স্পিনার। গোড়ালিতে অস্ত্রোপচার শেষে ফিট হলে অ্যাকশনের পরীক্ষা দেবেন এ স্পিনার।

এদিকে আগামী সপ্তাহে বাকি দুই স্পিনারের বোলিং অ্যাকশনের পরীক্ষা নেওয়া হবে বলে জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ম্যানেজমেন্ট ইনফরমেশন ম্যানেজার নাসির উদ্দীন আহমেদ নাসু, ‘ওদের দুজনের বোলিং অ্যাকশন আমরা পরীক্ষা করবো। আগামী সপ্তাহে পরীক্ষা হবে। ফল পেতে আরও এক সপ্তাহ। যদি কারো অ্যাকশনে ক্রুটি পাই তাকে আমরা পূর্ণবাসন প্রক্রিয়ায় রাখবো। আর ক্রুটি ধরা না পরলে খেলা চালিয়ে যেতে সমস্যা নেই।’

সঞ্জিত সাহা দ্বীপের বোলিং অ্যাকশন নিয়ে আবার সন্দেহ প্রকাশ করায় কিছুটা অবাক বিসিবির এ কর্মকর্তা। বোলিং অ্যাকশন নিয়ে এর আগে দুবার কাজ করেছেন সঞ্জীত। এবারও তাকে পরীক্ষা দিয়ে বৈধতার সার্টিফিকেট পেতে হবে।

অভিযুক্ত এ তিন ক্রিকেটারের নাম ১৮ ফেব্রুয়ারি ঢাকা প্রিমিয়ার লিগের ড্রাফটে থাকবে বলে নিশ্চিত করেছেন সিসিডিএমের সমন্বয়ক আমিন খান। তাদের বিষয়ে আগেই ক্লাবগুলোকে জানিয়ে দেওয়া হবে। বোলিং অ্যাকশনের বৈধতার ছাড়পত্র পেলে তাদের খেলতে কোনো বাধা থাকবে না।



রাইজিংবিডি/ঢাকা/১৪ ফেব্রুয়ারি ২০১৯/ইয়াসিন

Walton AC
     
Walton AC
Marcel Fridge