ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

জয় বাংলা প্রশ্নে আপস নেই: সংসদে মনসুর

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৪, ৭ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জয় বাংলা প্রশ্নে আপস নেই: সংসদে মনসুর

সংসদ প্রতিবেদক : জাতীয় ঐক্যফ্রন্ট থেকে ধানের শীষ নিয়ে নির্বাচিত সংসদ সদস্য সুলতান মুহাম্মদ মনসুর বলেছেন, এখানে ৯৯ % হচ্ছে এক জোটের। আর আমি অন্য জোট থেকে এসে রাজনীতি করছি। তবে জয় বাংলা জয় বঙ্গবন্ধু এই প্রশ্নে কোনো আপস নেই। বাংলাদেশ জয় বাংলা জয় বঙ্গবন্ধু এক নামে পরিচিত।

বৃহস্পতিবার জাতীয় সংসদে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

সুলতান মুহাম্মদ মনসুর বলেন, আজ ঐতিহাসিক দিবস, অর্থাৎ ৭ মার্চ। আজ থেকে ৪১ বছর আগে পাকিস্তানের বিরুদ্ধে টেকনাফ থেকে তেঁতুলিয়া, গোপালগঞ্জ থেকে সুনামগঞ্জ নিয়ে সাড়ে ৬ কোটির মানুষের যে বাংলাদেশ সেই বাঙালিকে যিনি ঐক্যবদ্ধ করেছিলেন তার নাম হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব। সেদিনকার বঙ্গবন্ধু। সেই ৭ মার্চে আজকে আমি মহান জাতীয় সংসদে শপথ গ্রহণ করেছি।

তিনি বলেন, এখানে যারা আছেন সকল সংসদ সদস্য, আমার শ্রদ্ধেয় নেতাও রয়েছেন। সহকর্মী আছেন। আমার কর্মীও আছেন। আমার ভাই বোনেরা আছেন। আমার নেত্রীও আছেন, অর্থাৎ সংসদ নেত্রী আছেন। যার সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার সুযোগ হয়েছিল। তবে অপ্রিয় হলেও সত্য আজকে সংসদে যারা আছেন তারা এক জোটের পক্ষ থেকে নির্বাচিত হয়েছেন। আমিই বোধহয় একজন নীলমণি যে বর্তমানে আপাতত জোটের বাইরে অন্য জোট থেকে নির্বাচিত হয়েছি।  শত প্রতিকূলতার মধ্যেও আমি সেই নির্বাচনের মধ্য দিয়ে মৌলভীবাজার-২ আসনের কুলাউড়া মানুষের স্বতস্ফূর্ত সমর্থনের মাধ্যমে নির্বাচিত হয়ে এখানে এসেছি। সরকার প্রধান হিসেবে আজকে সংসদ নেত্রীকে ধন্যবাদ জানাই।

সুলতান মনসুর বলেন, আজ ৭ মার্চ যাকে নিয়ে আলোচনা ১৯৬৭-৬৮ সালে স্কুলছাত্র থাকা অবস্থায় যাকে ঘিরে, যার শ্লোগান দিয়ে রাজনীতি জীবন শুরু করেছিলাম-পদ্মা,মেঘনা যমুনা তোমার আমার ঠিকানা, জেলের তালা ভাঙব শেখ মুজিবকে আনব, মিথ্যা অসত্য ষড়যন্ত্রমূলক মামলা মানি না মানব না। সেই জায়গা থেকে সেই বিশ্বাস থেকে আমি ব্যক্তিগতভাবে বিচ্যুত হয়নি। যদিও জোটগতভাবে বা রাজনৈতিকভাবে বর্তমানে হয়তো আমার নেতাদের সঙ্গে ওই জোটে নাই। কিন্তু আজ থেকে ৫২ বছর আগে যে বিশ্বাস নিয়ে রাজনীতি শুরু করেছিলাম, সেই বিশ্বাসের জায়গা থেকেই আমি জাতীয় ঐক্যফ্রন্টের মাধ্যমে নির্বাচন করে আপনাদের সবার দোয়াতে জাতীয় সংসদে এসেছি।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৭ মার্চ ২০১৯/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়