ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

টুঙ্গিপাড়া উপজেলায় ভোট পুনঃগণনা দাবি

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৪, ২৫ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টুঙ্গিপাড়া উপজেলায় ভোট পুনঃগণনা দাবি

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা পরিষদের নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে ভোট পুনঃগণনার দাবি জানিয়েছেন পরাজিত চেয়ারম্যান প্রার্থী বাবুল শেখ। এ দাবিতে তার সমর্থকরা টুঙ্গিপাড়া-নাজিরপুর-ঢাকা সড়কের বিভিন্ন স্থানে গাছের গুড়ি ও টায়ার জ্বালিয়ে অবরোধ করে।

আজ সোমবার সকাল ৯টার দিকে পরাজিত চেয়ারম্যান প্রার্থী বাবুল শেখের শত শত সমর্থক টুঙ্গিপাড়া-নাজিরপুর-ঢাকা সড়কের বিভিন্ন স্থানে অবস্থান নেয়। এ সময় তারা ওই সড়কের প্রায় এক কিলোমিটার এলাকার বিভিন্ন স্থানে টায়ারে আগুন জ্বালিয়ে ও গাছের গুড়ি ফেলে ঘোষিত ফলাফল বাতিলের দাবিতে বিক্ষোভ করে। সড়কের দুইপাশে বিভিন্ন যানবাহন আটকা পড়ে।

পরে নিজ নির্বাচনী অফিসে সবাদ সম্মেলন করেন পরাজিত প্রার্থী বাবুল শেখ। এ সময় তিনি বলেন, ‘‘রোববার উপজেলা পরিষদ নির্বাচনে আমার দোয়াত-কলম প্রতীক বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়েছে। কিন্তু আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী সোলায়মান বিশ্বাস নির্বাচনী কর্মকর্তাদের টাকার বিনিময়ে ম্যানেজ করে আমার দোয়াত-কলম মার্কার রায়কে ছিনিয়ে নিয়েছে। মাত্র ২৮ ভোটে তারা আমাকে পরাজিত করেছে।

‘‘এ ছাড়া নির্বাচনের দিন দুপুরে প্রতিদ্বন্দ্বী প্রার্থী সোলায়মান বিশ্বাস গিমাডাঙ্গা পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে আমার এজেন্টকে মারপিট দিয়ে বের করে দেয়। পরে তারা ভোট কেটে নেয়। এ কেন্দ্রে ৮৬ ভাগ কাস্ট দেখানো হয়েছে।’’

তিনি আরো অভিযোগ করেন বলেন, ‘‘ভোট গণনার সময় সুকৌশলে আমার ভোট কম দেখিয়ে আমার প্রতিদ্বন্দ্বী প্রার্খী সোলায়মান বিশ্বাসকে ২৮ ভোটে জয়ী ঘোষণা করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে ভোট পুনঃগণনা করে ফলাফল ঘোষণা না করলে আন্দোলন সংগ্রাম, হরতাল ও অবরোধ চালিয়ে যাবো।’’

এ সময় তার প্রধান নির্বাচনী এজেন্ট মুক্তিযোদ্ধা কমান্ডার জাহাঙ্গীর হোসেন, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শুকুর আহম্মেদ, যুগ্ম-আহ্বায়ক সাইফুল ইসলাম, ডুমুরিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাউসুর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

রোববার টুঙ্গিপাড়া উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সোলায়মান বিশ্বাস ২৭ হাজার ৬০ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। আর প্রতিদ্বন্দ্বী প্রার্থী বাবুল শেখ ২৭ হাজার ০৩২ ভোট পেয়েছেন।



রাইজিংবিডি/গোপালগঞ্জ/২৫ মার্চ ২০১৯/বাদল সাহা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়