ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিপিও খাতে কাজ করতে মাস্টার্স ডিগ্রিধারী হওয়া লাগে না

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৪, ২২ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিপিও খাতে কাজ করতে মাস্টার্স ডিগ্রিধারী হওয়া লাগে না

নিজস্ব প্রতিবেদক : বিপিও খাতে কাজ করতে হলে পিএইচডি বা মাস্টার্স ডিগ্রিধারী হওয়া লাগে না। শুদ্ধভাবে বাংলা বা ইংরেজি বলতে পারলেই বিপিওতে কাজ করা যায়-এমন মন্তব্য করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

সোমবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে দুই দিনব্যাপী বিপিও সামিট-২০১৯ এর শেষ দিনের সেমিনারে এ মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, আঞ্চলিক ভাষা ছাড়া শুদ্ধভাবে কথা বলতে পারে এমন লোকদের এই খাতে অনেক চাহিদা রয়েছে। এই খাতে মিলিয়ন সংখ্যক তরুণের কর্মসংস্থানের সুযোগ আছে।

তিনি বলেন, আমরা চাই দেশের সব প্রান্তে একই রেটে ইন্টারনেট সেবা পৌঁছে দিতে। আমি তেঁতুলিয়াতে জন্মগ্রহণ করেছি, এটা আমার অপরাধ না। আমি বাংলাদেশের নাগরিক। তাই ঢাকায় একজন যে দামে ইন্টারনেট পায়, সেই দামে সেখানেও ইন্টারনেট দিতে চাই।

মন্ত্রী আরো বলেন, তবে ফাইবার অপটিক দূরবর্তী এলাকায় নিয়ে যেতে ব্যয় বাড়ে। দ্রুত আমরা সেগুলো সমন্বয় করছি। সামনে এমন দিন আসছে, যখন দুর্গম এলাকায় কেউ ঘরে বসেই বিপিও’র কাজ করতে পারবে। এর জন্য আমরা দেশব্যাপী ফাইবার অপটিক্স নেটওয়ার্ক সম্প্রসারণের পাশাপাশি ফাইভ-জি নিয়ে কাজ করছি।

সেমিনারে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান জহুরুল হক, টেলিকম এবং আইটি বিশেষজ্ঞ টিআইএম নুরুল কবীর, গ্রামীণফোনের প্রধান মানবসম্পদ কর্মকর্তা সৈয়দ তানভির হুসাইন, আমরা নেটওয়ার্কসের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ফরহাদ আহমেদ, তথ্যপ্রযুক্তি বিভাগের যুগ্ম সচিব খাইরুল আমিন প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২২ এপ্রিল ২০১৯/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়