ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আইসিসির হল অব ফেমে মুরালিধরন

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৭, ৮ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইসিসির হল অব ফেমে মুরালিধরন

ক্রীড়া ডেস্ক: প্রথম শ্রীলঙ্কার খেলোয়াড় হিসেবে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) হল অব ফেমে আনুষ্ঠানিকভাবে অন্তর্ভূক্ত হলেন মুত্তিয়া মুরালিধরন।

বৃহস্পতিবার ওভালে ভারত ও শ্রীলঙ্কার ম্যাচের প্রথম ইনিংস শেষে মুত্তিয়া মুরালিধরনের হাতে সনদ তুলে দেন আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন।

শ্রীলঙ্কান এ অফ-স্পিনারের আগে আইসিসির বিশেষ এ সম্মানে ভূষিত হয়েছেন অস্ট্রেলিয়ার কারেন রোল্টন, আর্থার মরিস, স্যার ডন ব্র্যাডম্যান ও জর্জ লেহম্যান।

এদিকে হল ফেমে অন্তর্ভূক্ত হওয়া চার খেলোয়াড়কে অভিনন্দন জানিয়েছেন আইসিসি’র প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন। তিনি বলেন, ‘সত্যিকারের মহান খেলোয়াড়কে হল অব ফেমের স্বীকৃত দেয় আইসিসি। তাই এই সেরা খেলোয়াড়রা একটি সম্মানিত দল। এই যুগের অন্যতম সেরা খেলোয়াড় মুরালি। শ্রীলংকাকে টেস্ট ও ওয়ানডেতে বড় দলে পরিণত করতে মুরালির অনেক অবদান ছিল।’

২০১১ বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান মুরালিধরন। নিজের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে ১৩৩ টেস্টে ৮০০ উইকেট, ৩৫০ ওয়ানডেতে ৫৩৪ উইকেট এবং ১২ টি-টোয়েন্টিতে ১৩টি উইকেট শিকার করেন তিনি। ১৯৯৬ বিশ্বকাপ জয়ী শ্রীলংকা দলের সদস্য ছিলেন মুরালিধরন। সাদা পোশাকে পাঁচ উইকেট পেয়েছেন ৬৭ বার। ২২ ম্যাচে নিয়েছেন দশ উইকেট।

সনদ নেয়ার পর মুরালিধরন বলেন,‘এ মুহুর্তটি গর্বের ও সম্মানের। বিশেষ করে এ সম্মান আমাদের অন্যান্য ক্রিকেটারদের উৎসাহিত ও অনুপ্রাণিত করবে। আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির মঞ্চে আমাকে এমন সম্মানে ভূষিত করায় আইসিসির কাছে কৃতজ্ঞ। আইসিসিকে ধন্যবাদ আমার ক্যারিয়ারের অন্যতম একটি স্বীকৃতি প্রদানের জন্য।’ 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৮ ‍জুন ২০১৭/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়