ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দ্রুত ওয়ার্নারের উইকেট চান তামিম

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৯, ২৫ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দ্রুত ওয়ার্নারের উইকেট চান তামিম

ক্রীড়া প্রতিবেদক: বোলারদের উপর তামিম ইকবালের প্রত্যাশা আকাশচুম্বি। অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নারের উইকেট দ্রুত চান বাংলাদেশ টেস্ট দলের সহ-অধিনায়ক।

ওয়ার্নারের উইকেট নিয়ে অস্ট্রেলিয়াকে শুরুতেই ব্যাকফুটে ঠেলে দিতে চান তামিম। তবে শুধু ওয়ার্নারের উইকেট নয়, অসি দলের থাকা বিশ্বমানের ব্যাটসম্যানদের উইকেট দ্রুতই চান দেশসেরা ওপেনার।

টেস্ট সিরিজে দুই দলের দুই ওপেনারের মধ্যে হতে পারে প্রতিদ্বন্দ্বিতা। তবে তামিম এগুলোতে বিশ্বাসী নন। তামিমের ভাষ্য,‘ও (ডেভিড ওয়ার্নার) চমৎকার একজন ব্যাটসম্যান, দারুণ সফলও। আমাদের লক্ষ্য থাকবে ওকে যত তাড়াতাড়ি আউট করতে পারা। এটা শুধু ওয়ার্নার না, আমি মনে করি, ওদের আরও কয়েকজন ব্যাটসম্যান আছে যারা বিশ্বমানের। আমাদের পরিকল্পনা থাকবে ওদের যত তাড়াতাড়ি আউট করতে পারি। ব্যক্তিগত কোনো চ্যালেঞ্জ নিয়ে আমি খুব একটা ভাবি না।’

ইংল্যান্ডের মতো অস্ট্রেলিয়াকেও স্পিনে আটকানোর পরিকল্পনা করছে টিম ম্যানেজম্যান্ট। তবে ইংল্যান্ডের পেসাররা স্পিনারদের পাশাপাশি সফল হয়েছিলেন। বাঁহাতি ওপেনার তামিম সে কথা মনে করিয়ে দিয়েছেন আরেকবার। শুধু স্পিনার না অস্ট্রেলিয়ার বিশ্বমানের পেসারদের নিয়ে ভাবছে বাংলাদেশ। প্রস্তুতিতে কোনো ফাঁক রাখছেন না তামিম।

‘ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে ওদের সেরা পেসাররা কিন্তু উইকেট পেয়েছে। আমরা শুধু স্পিন নিয়ে যে চিন্তা করছি তা না। অস্ট্রেলিয়া দলের সবাই খুব পেশারদার এবং দারুণ একটা দল। ওদের সঙ্গে ভালো করতে হলে পেস বলেন, স্পিন বলেন সবাইকে ভালো করতে হবে।  আমরা সেভাবেই প্রস্তুতি নিচ্ছি। আমাদের যদি ভালো খেলতে হয়, রান করতে হয় ওদের সব ধরনের বোলিংয়ের বিরুদ্ধেই রান করতে হবে।’- যোগ করেন তামিম।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ আগস্ট ২০১৭/ইয়াসিন/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়